টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে আবারও শিক্ষকদের কর্মবিরতি

download (2)চট্টগ্রাম, ১২  সেপ্টেম্বর  (সিটিজি টাইমস):: বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা ও অনতিবিলম্বে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবনমন দূরীকরণের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৩ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন, বেলা ১১টা থেকে একটা পর্যন্ত বু্দ্ধিজীবী চত্বরে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি।

শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: আবুল মনছুর এবং সাধারণ সম্পাদক ড. কাজী এস. এম. খসরুল আলম কুদ্দুসী এক যৌথ বিবৃতিতে এমন কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য, গত প্রায় সাড়ে তিন মাস ধরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নিম্মলিখিত দাবিসমূহ নিয়ে আন্দোলন করে আসছে।

দাবিগুলো হচ্ছে- বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন, সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা জ্যেষ্ঠ সচিবের সমতুল্য করা, অধ্যাপকদের বেতন-ভাতা সচিবের সমতুল্য করা, সহযোগী অধ্যাপক, সহকারি অধ্যাপক ও প্রভাষকদের বেতনকাঠামো ক্রমানুসারে নির্ধারণ করা এবং প্রত্যাশিত বেতনকাঠামো অনুযায়ী ওয়ারেন্ট অব প্রিসিডেন্স-এ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পদমর্যাদা নিশ্চিত করা।

মতামত