টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ সম্পন্ন

মানিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :  মানিকছড়িতে ব্যাপক আয়োজনে ইন্টারনেট সপ্তাহ ও ডিজিটাল মেলা সম্পন্ন হয়েছে। স্কুল-কলেজ শিক্ষার্থীরা মেলায় কুইজ ও বির্তকে অংশ নিয়ে জাদুর জগৎ ইন্টারনেট সর্ম্পকে অজানাকে জানতে পেরে আনন্দিত হয়েছে।

জানা গেছে, সরকার ডিজিটাল সেবা জনগণের দৌঁড় গোড়ায় পৌছে দিতে ৫-১১ সেপ্টেম্বর দেশব্যাপি ইন্টারনেট সপ্তাহ পালন করছে। রাজধানীতে সপ্তাহ ব্যাপি এবং জেলা, উপজেলায় দু’দিন ব্যাপি এ কর্মসূচী পালিত হচ্ছে সর্বত্র।

ফলে মানিকছড়ি উপজেলা প্রশাসন ৯-১০ সেপ্টেম্বর দু’দিন ব্যাপি ব্যাপক আয়োজনে দিবসটি পালন করেছে। প্রথম দিন বর্ণাঢ্য র‌্যালি বির্তক প্রতিযোগিতার প্রথম রাউন্ড এর পাশাপাশি বিভিন্ন স্টলে ইন্টানেটে সেবার ধরণ সর্ম্পকে নতুন প্রজন্মদের ধারণা দেয়া হয়েছে। দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আযোজন করা হয়। এ প্রতিযোগিতার প্রথম রাউন্ডে শিক্ষার্থীরা প্রেরিত প্রশ্নের উত্তর প্রদান সাপেক্ষে সর্বোচ্চ নম্বরধারী ১১ জনকে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। এ পর্বে প্রজেক্টরের মাধ্যমে প্রশ্ন উপস্থাপন করা এবং নির্ধারিত সময়ের মধ্যে উত্তর প্রদান বাধ্যতামূলক ছিল। এ পর্বটিতে ৩জনকে বিজয়ী ঘোষণা করা হয়। পরে বির্তকের ফাইনাল পর্বে প্রতিযোগিতা করেন প্রথম পর্বের বিজয়ীরা। এতে হাড্ডাহাড্ডি যুক্তিতর্ক শেষে বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং সরকারি উচ্চ বিদ্যালয় রানার আপ হয়। পরে বিকাল সাড়ে ৪টায় বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরুস্কার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা। এ সময় মঞ্চে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, এাডেমিক সুপারভাইজার মো. মোস্তাফিজুর রহমান, শিক্ষক মো. আতিউল ইসলাম, মো. রমিজ মিয়া, বিপ্লব চক্রবর্তী, অজিত কুমার নাথ, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান ও হিন্দু নিকাহ রেজিস্টার বাদল কান্তি নাথ প্রমূখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত