টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে জিইসি মোড় অবরোধ, তীব্র যানজট

eduচট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে দাবিতে নগরীর প্রধান সড়ক জিইসি মোড় অবরোধ করে বিক্ষোভ করছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে নগরীতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচশ’ শিক্ষার্থী নগরীর প্রধান সড়ক জিইসি মোড় অবরোধ করে।

এতে ষোলশহর ২নম্বর গেইট, ওয়াসা থেকে জিইসি মোড়ে কোন গাড়ি চলাচল করছে না। ফলে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।  এতে ভোগান্তিতে পড়েছে স্কুলফেরত শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

সড়ক অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, সরকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ৭.৫ শতাংশ হারে ভ্যাট আরোপ করে শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে অনিশ্চয়তার মধ্য দিয়ে ঠেলে দিয়েছে। আমরা অনেকদিন ধরে আন্দোলন করলেও সরকার কর্ণপাত করছে না।  তাই বাধ্য হয়ে সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করছি।  আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

চকবাজার থানার উপ পরিদর্শক মো. শাহজালাল বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি।  এখন স্কুল ছুটির সময় মানুষকে যেন ভোগান্তিতে পড়তে না হয় সে চেষ্টা করছি।

মতামত