টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তিন ইউপির নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে লোহাগাড়ায় মতবিনিময় সভা অনুষ্টিত

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি 

2চট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : চট্টগ্রামের লোহাগাড়ায় ১৭ বছর ও ১৪ বছর থেকে বন্ধ থাকা তিনটি ইউনিয়ন পরিষদের আসন্ন ২১শে সেপ্টেম্বরের নির্বাচনকে সামনে রেখে উপজেলার কনফারেন্স হলে ৯ সেপ্টেম্বর সন্ধায় নির্বাচনকে অবাধ,সুষ্ট ও নিরপেক্ষ করার লক্ষ্যে তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীদেরকে নিয়ে নির্বাচন কমিশনের পক্ষথেকে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ফিজনুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আল মামুন, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ সহ লোহাগাড়া তিন ইউপির চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে যারা উপস্থিত ছিলেন তারা হলেন যথাক্রমে লোহাগাড়া ইউপির চেয়ারম্যান প্রার্থী সাহাব উদ্দিন চৌধুরী, জেয়াবুল হোসেন, জহির উদ্দিন, এডভোকেট আবদুল কাইয়ুম এবং নুরুচ্ছাফা কোম্পানীর পক্ষথেকে ১জন প্রতিনিধি।

1আমিরাবাদ চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে শহিদুল কবির সেলিম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, আলহাজ্ব মাহামুদুল হক পিয়ারু, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ আলী এবং আধুনগর ইউপি চেয়ারম্যান প্রার্থী আবু নাছের চৌধুরী।

সভায় চেয়ারম্যান প্রার্থীরা বহিরাগতদের আগমনে বিশৃংখলা সৃষ্টির প্রচেষ্টা, কেন্দ্র দখলের প্রচেষ্টা, নির্বাচনী বিধিমালা লঙ্ঘন, পর্যাপ্ত পরিমানে পুলিশ, বিজিবি, র‌্যাব, ম্যাজিষ্ট্রেট এর ব্যাবস্থা করা সহ বিভিন্ন সমস্যা ও সমাধানের কথা তুলে ধরেন এবং নির্বাচনী এলাকায় কয়েকটি ঝুকিপুর্ন কেন্দ্রের উপর গুরুত্ব দেওয়ার জোর দাবী জানান লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ফিজনুর রহমান ও রিটার্নিং অফিসার আল মামুনের কাছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ফিজনুর রহমান বলেন, নির্বাচনকে অবাধ,সুষ্ট ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে আমরা সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আল মামুন বলেন উপজেলা প্রশাসন, থানা ও নির্বাচন অফিস থেকে সব ধরণের সার্বিক সহযোগিতা প্রদান করা হবে তবে কেউ নির্বাচনী বিধিমালা লঙ্ঘন সহ কোনপ্রকার বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে প্রার্থীতা বাতিল সহ কঠোর আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম বলেন কেউ যদি প্রার্থী ও ভোটারদের কোনপ্রকার ভয়ভীতি প্রদর্শনের চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে সাথে সাথে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে এছাড়া ভোটকেন্দ্রে কোনপ্রকার বিশৃঙ্খলা সৃষ্টির প্রচেষ্টা কঠোর হস্তে দমন করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত