টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ক্রুইফের বিদায়, বাংলাদেশের নতুন কোচ ফ্যাবিও লোপেজ

Footballচট্টগ্রাম, ০৯ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :  বাংলাদেশের খণ্ডকালীন কোচের দায়িত্বে থাকা লোডভিক ডি ক্রুইফের বিদায় ঘণ্টা বাজতে চলেছে- এমন গুঞ্জন চলছিল কদিন ধরেই। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে পাওনা টাকার দাবিতে মামুনুল-এমিলিদের অনুশীলন করাতে আপত্তি জানিয়েছিলেন এই ডাচ কোচ। পরে অস্ট্রেলিয়া ও জর্ডানের কাছে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। তাই তাকে আবারও খণ্ডকালীন দায়িত্ব দিতে চায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজকে ক্রুইফের স্থলাভিষিক্ত করতে যাচ্ছে বাফুফে।

বুধবার রাতে ক্রুইফের সম্মানে গুলশানে এক হোটেলে নৈশভোজের আয়োজন করেছিল বাফুফে। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করে বাংলাদেশ ফুটবল দলের কোচ হতে আগ্রহ দেখিয়েছেন লোপেজ। গুঞ্জন চলছে, লোপেজই হতে যাচ্ছে মামুনুলদের নতুন কোচ। যদিও এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি বাফুফে। তবে জানা গেছে, আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

বাংলাদেশের কোচ হতে আগ্রহী লোপেজ এর আগে ইতালিয়ান ক্লাব এএস রোমার একাডেমির দায়িত্বে ছিলেন। এ ছাড়া লিথুয়ানিয়ার ক্লাব এফকে বাঙ্গা গারজদাই, মালয়েশিয়ার সুপার লিগের দল সাবাহ এফএ এবং ইন্দোনেশিয়ার প্রিমিয়ার লিগের দল পিএসএমএস মাদানের কোচ ছিলেন।

উল্লেখ্য, ২০১৩ সালের জুনে দুই বছরের জন্য বাংলাদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন ক্রুইফ। সঙ্গে এসেছিলেন সহকারী রেনে কোস্টার। পরে বাফুফের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতানৈক্যের কারণে গত বছরের অক্টোবরে ক্রুইফকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছিল বাফুফে। কিন্তু চুক্তি শেষ না হওয়ায় মামলার হুমকি দিয়েছিলেন ডাচ কোচ। তাই বরখাস্ত না করে বঙ্গবন্ধু গোল্ডকাপে ক্রুইফকে আবারও ডাকা হয়েছিল। সেখানে ভালো ফল করায় এরপর থেকে খণ্ডকালীন কোচের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত