টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ৯ ফার্মেসিকে জরিমানা, ৩টি সিলগাল

চট্টগ্রাম, ০৯ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :  চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার, দেওয়ানবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে ৯টি ফার্মেসিকে ৫৯ হাজার টাকা জরিমানা ৩টি ফার্মেসি সিলগালা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের বিরুদ্ধে অনুমোদনহীন, ড্রাগ লাইসেন্স নবায়ন না করা, ড্রাগ লাইসেন্স না থাকা সহ ডাক্তারি স্যাম্পল বিক্রির অভিযোগে আনা হয়।

বুধবার জেলা প্রশাসনের ডেপুটি রেভিনিউ কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে। এসময় চট্টগ্রামের ঔষধ তত্ত্বাবধায়ক কে এম মুহসীনিন মাহবুব উপস্থিত ছিলেন।

১৯৪০ সালের ড্রাগ অ্যাক্টের বিভিন্ন ধারায় এসব জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, অনুমোদনহীন ঔষধ বিক্রির অভিযোগে দেওয়ানবাজার ডিসি রোড এলাকার মেসার্স মতিয়ার রহমান মেডিকেল স্টোরের মালিক শিমুল দেকে ৫ হাজার টাকা, প্রচুর ডাক্তারি স্যাম্পল পাওয়ায় মেসার্স চৌধুরী মেডিকেলকে ১০ হাজার টাকা, ডিপো লাইসেন্স না থাকায় এনায়েতবাজার মেসার্স হোয়াইট হর্স ফার্মা লি. ডিপোকে ২০ হাজার টাকা, মেসার্স সেবা মেডিকোকে ২ হাজার টাকা, বাকলিয়া ডিসি রোড এলাকার মেসার্স কিউ এস ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেসার্স আলো মেডিকোকে ৫ হাজার টাকা, মেসার্স আর এন মেডিকোকে ৫ হাজার টাকা, মেসার্স ইউনিভারসাল মেডিসিনকে ২ হাজার টাকা এবং এস এম ড্রাগ হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও দীর্ঘদিন ড্রাগ লাইসেন্স নবায়ন না করায় এনায়েতবাজার বাটালি রোড এলাকার মেসার্স সেবা মেডিকো, মেসার্স ইউনিভারসাল মেডিসিন এবং প্রচুর ডাক্তারি স্যাম্পল পাওয়ায় মেসার্স চৌধুরী মেডিকেল সিলগালা করে দেওয়া হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত