টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিএসইর নতুন ৩০ ইনডেক্স চূড়ান্ত

cesচট্টগ্রাম, ০৯ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। নতুন এই ইনডেক্স ২০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সিএসইর নির্ধারিত কিছু নীতিমালার ভিত্তিতে বছরে দুই বার এ পর্যালোচনা করা হয়। এ রিভিউয়ের উপর ভিত্তি করে ৩০টি কোম্পানিকে সিএসই-৩০ ইনডেক্সের জন্য চূড়ান্ত করা হয়।

চূড়ান্ত ৩০-ইনডেক্সের কোম্পানিগুলো হলো
ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কো. লি, বিডি জেনারেল ইন্স্যুরেন্স কো. লি., স্কয়ার টেক্সটাইলস লি, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লি, অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লি, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লি, ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লি, ওরিয়ন ফার্মা লি, অ্যাগ্রিকালচারাল মার্কেটিং কো. লি, অলেম্পিক ইন্ডাস্ট্রিজ লি, কনফিডেন্স সিমেন্ট লি, হেইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লি, সিঙ্গার বাংলাদেশ লি, ইস্টার্ন হাউজিং লি, পদ্মা ওয়েল কো. লি, যমুনা ওয়েল কো. লি, মেঘনা পেট্রোলিয়াম লি, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কো. লি, এবি ব্যাংক লি, ইউসিবিএল, দ্য সিটি ব্যাংক লি, পূবালী ব্যাংক লি, আইএফআইসি ব্যাংক লি, সাউথইস্ট ব্যাংক লি, উত্তরা ব্যাংক লি, ইস্টার্ন ব্যাংক লি, আইডিএলসি ফাইন্যান্স লি, লঙ্কাবাংলা ফাইন্যান্স লি এবং জি কিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত