টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নেইমারের জোড়া গোলে ব্রাজিলের জয়

spচট্টগ্রাম, ০৯ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে আগের ম্যাচে মাত্র শেষ দশ মিনিট খেলেছিলেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। তবে এদিন প্রথম একাদশে ঢুকেই নিজের ঝলক দেখিয়ে জোড়া গোল করে দলকে সহজ জয় এনে দিলেন এই বার্সা তারকা। আর এতে করে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪-১ গোলে জয় পায় দুঙ্গার শিষ্যরা।

নিউওয়ার্কের গিলেট্টি স্টেডিয়ামে এদিন ৯ মিনিটেই হাল্কের গোলে এগিয়ে যায় ব্রাজিল। তবে গোলটি উইলিয়ানের নামের পাশেই থাকতে পারতো। দুই জন ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে প্রায় ২০ ডিগ্রি অ্যাঙ্গেল থেকে হাওয়ায় ভাসিয়ে দারুণ শট করেন এই চেলসি তারকা। তার শট বারে লেগে ফিরে আসে হাল্কের পায়ে। আর বলে পেয়ে জোরালো শটে বল জালে জড়াতে কোন ভুল করেননি এই এই স্ট্রাইকার।

গোল করার পর একের পর এক আক্রমণ করতে থাকে ব্রাজিল। তবে প্রথমার্ধে আর গোলের দেখা না পাওয়ায় ১-০ গোলে এগয়ে থেকে বিরতিতে যায় তারা। তবে দ্বিতীয়ার্ধে ব্রাজিলের আক্রমণের ধারা আরও বৃদ্ধি পায়। ৪৯ মিনিটে ডি বক্সের মাঝে নেইমারকে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। আর তা থেকে নিখুঁত শটে বল জালে জড়ান এই তরুণ অধিনায়ক।

৬৪ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল করেন নেইমারের বার্সা সতীর্থ রাফিনহা। এই গোলে দারুণ অবদান ছিল নেইমারের। দারুণ এক পাস দেন তিনি লুকাস মউরাকে। আর মউরার বাড়ানো বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ান রাফিনহা। তিন মিনিট পরে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন নেইমার। লুকাস মউরার কাছ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে চার ডিফেন্ডারের মাঝ দিয়ে দারুণ এক গোল করেন এই বার্সা তারকা।

এরপর আরও বেশ কয়েকটি সহজ সুযোগ পায় ব্রাজিল। কিন্তু তা থেকে গোল আদায় করে নিতে পারেননি নেইমার-রাফিনহারা। তবে খেলার শেষ মুহূর্তে সান্ত্বনার গোল পায় যুক্তরাষ্ট্র। প্রায় ৩০ গজ থেকে নেয়া বুলেট শটে গোলরক্ষক মার্সেলো গ্রোহেকে পরাস্ত করেন ড্যানিয়েল উইলিয়াম। এরপর আর কোন গোল না হলে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

মতামত