টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জিপিএ-৫ পেয়েছে ১৩ জন, ফল পরিবর্তন ২১৯ শিক্ষার্থীর

1439122783চট্টগ্রাম, ০৮ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) ::   চট্টগ্রাম শিক্ষাবোর্ডে  এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল চ্যালেঞ্জ করে জিপিএ-৫ প্রাপ্ত ১৩ জন সহ ফলাফলে পরিবর্তন এসেছে ২১৯ পরীক্ষার্থীর।  এছাড়া নতুন করে পাস করেছেন ৬৪ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এইচএসসি ও সমমানের পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান  জানান, সকাল ১১টায় ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।  ৯ হাজার ৯৬১ জন শিক্ষার্থী ৩৫ হাজার ৩৮৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে।  এরমধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছিল ইংরেজিতে বিষয়ের ওপর।

তিনি জানান, পুনঃনিরীক্ষার পর ২১৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে  ৬৪জন, জিপিএ পরিবর্তন হয়েছে ১৩১ জন শিক্ষার্থীর যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন এবং ফেলে বিষয় কমেছে ২৪ জন শিক্ষার্থীর।

গত ১০ থেকে ১৬ আগস্ট পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা।  মোট আবেদনের সংখ্যা ছিল ৩৫ হাজার ৩৮৭টি এবং আবেদনকারীর সংখ্যা ৯ হাজার ৯৬১। একজন শিক্ষার্থী একাধিক বিষয়ের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে। এর মধ্যে ইংরেজিতে দুই পত্রে ৬ হাজার ৫৮টি, বাংলায় ৪ হাজার ৭২৮টি, আইসিটিতে ২ হাজার ৪৩৮টি, পদার্থ বিজ্ঞানে ৩ হাজার ৫০৮টি, রসায়নে ২ হাজার ৯০০টি, জীব বিজ্ঞানে ২ হাজার ৫৪৬টি, অর্থনীতিতে ২ হাজার ৩৩৮টি, ব্যবসায় সংগঠনে ২ হাজার ৫৮টি, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে ১ হাজার ৪টি, যুক্তিবিদ্যায় ৫৮৬টি, উচ্চতর গণিতে ১ হাজার ৬১২টি আবেদন পড়েছিল।

২০১৫ সালে এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ২১৭টি কলেজে পরীক্ষার্থীর ছিল ৮০ হাজার ৭৫৬ জন। এর মধ্যে ৮০ হাজার ৭০৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ৫১ হাজার ২৪৩ জন শিক্ষার্থী।  জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ১২৯ জন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত