টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেয়ার কেলেঙ্কারি: চট্টগ্রামে বিশেষ ট্রাইব্যুনালে রকিবুর রহমান ও সিরাজউদ্দৌলা

siyarচট্টগ্রাম,৬ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :  ১৯৯৬ সালে চট্টগ্রাম সিমেন্ট ও ২০১০ সালের পিপিলস লিজিংয়ের শেয়ার কেলেঙ্কারি মামলায় বিশেষ ট্রাইব্যুনালে হাজির হয়েছেন ডিএসইর সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান ও সিরাজউদ্দৌলা। এ দুই মামলার আসামি হিসেবে রোববার তারা ট্রাইব্যুনালে হাজির হয়েছেন।

১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির ঘটনায় আলোচিত চট্টগ্রাম সিমেন্ট মামলায় দুই সাক্ষীর জেরা অনুষ্ঠিত হবে। এ দিন আসামিপক্ষের আইনজীবী খন্দকার মাহাবুব হোসেন ও মোহাম্মদ মহসিন রশিদ নতুন দুই সাক্ষীকে জেরা করবেন। সাক্ষীরা হলেন- ১৯৯৬ সালে গঠিত তদন্ত কমিটির সদস্য ও বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান মনিরউদ্দিন আহমেদ ও অধ্যাপক জহিরুল হক।

অপরদিকে নিজেদের মধ্যে শেয়ার লেনদেনের মাধ্যমে পিপলস লিজিংয়ের শেয়ারের দর কৃত্রিমভাবে বাড়ানোর অভিযোগে সিরাজউদ্দৌল্লা ও তার স্ত্রী রাশেদা আক্তার মায়াসহ মোহাম্মদ হাবিবুর রহমান মোড়ল নামে ৩ বিনিয়োগকারীর বিরুদ্ধে ২০১১ সালের ২১ আগস্ট মামলা দায়ের করে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির পরিচালক শেখ মাহবুবুর রহমান চৌধুরী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। ওই বছর ১৭ অক্টোবর আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। বর্তমানে তারা জামিনে রয়েছেন।

মতামত