টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সুস্থতা লাভের দোয়া

যে ব্যক্তি উপরোক্ত দোয়াটি সকাল-সন্ধ্যায় তিনবার পড়বে আশা করা যায় যে আল্লাহ আয়ালা তাকে পরিপূর্ণ সুস্থতা দান করবেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রতিদিন সকাল সন্ধ্যা এ দোয়াটি তিনবার পড়তেন।

ফজিলত : যে ব্যক্তি উপরোক্ত দোয়াটি সকাল-সন্ধ্যায় তিনবার পড়বে আশা করা যায় যে আল্লাহ আয়ালা তাকে পরিপূর্ণ সুস্থতা দান করবেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রতিদিন সকাল সন্ধ্যা এ দোয়াটি তিনবার পড়তেন। [আবু দাউদ:৫০৯২ নাসায়ি কুব [রা.]৯৮৫০]

আরবি দোআ : তিনবার

اللَّهُمَّ عَافِنِي فِي بَدَنِي اللَّهُمَّ عَافِنِي فِي سَمْعِي اللَّهُمَّ عَافِنِي فِي بَصَرِي لَا إِلَهَ إِلَّا أَنْتَ اللَّهُمَّ إِنِّي أَعُوذُ بِكَ مِنْ الْكُفْرِ وَالْفَقْرِ اللَّهُمَّ إِنِّي أَعُوذُ بِكَ مِنْ عَذَابِ الْقَبْرِ لَا إِلَهَ إِلَّا أَنْتَ.
বাংলা উচ্চারণ : আল্লাহুম্মা আফিনি ফি বাদানি আল্লাহুম্মা আফিনি ফি সাময়ি আল্লাহুম্মা আফিনি বাসারি। লা ইলাহা ইল্লা আনতা আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল কুফরি ওয়াল ফাকরি। আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিন আজাবিল কাবারি লা ইলাহা ইল্লা আনতা।

অর্থ : হে আল্লাহ! আমার শরীরে সুস্থতা দান করো, হে আল্লাহ! আমার শ্রবণশক্তিতে সুস্থতা দান করো, হে আল্লাহ! আমার দৃষ্টিশক্তিতে সুস্থতা দান করো, তুমি ছাড়া আর কোনো ইলাহ নেই। হে আল্লাহ! আমি তোমার আশ্রয় প্রার্থনা করছি কুফুরি ও দরিদ্রতা থেকে, এবং তোমার আশ্রয় প্রার্থনা করছি কবরের আজাব থেকে। তুমি ছাড়া আর কোনো ইলাহ নেই।

মতামত