টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়ার্ডে সিলিন্ডার বিস্ফোরণ: ৪ শ্রমিক দগ্ধ

মো. ইমরান হোসেন
সীতাকুন্ড প্রতিনিধি

চট্টগ্রাম, ৫ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :: চট্টগ্রামের সীতাকুণ্ডে শীপব্রেকিং ইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ হয়েছে। শনিবার সকালে উপজেলার বড় কুমিরা এলাকায় শীতল এন্টারপ্রাইজ শীপব্রেকিং ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন নাদিম (২৫), আলামীন (২৪), শাহাজাহান (২৭) ও মোকছেদুল (২২)।

জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০টায় ইয়ার্ডে পুরাতন জাহাজ কাটার আগে পোশাক পরিবর্তনের জন্য স্টোর রুমে প্রবেশ করেন চার শ্রমিক। এ সময় শ্রমিকরা সিগারেট খেয়ে অসাবধানতাবশত আগুন নিচে ফেললে সিলিন্ডার বিষ্ফোরণের ঘটনা ঘটে। বিষ্ফোরণে স্টোর রুমে থাকা ৪ শ্রমিক দগ্ধ হয়ে শরীর ঝলসে যায়।

এদিকে বিষ্ফোরণের পর ইয়ার্ড শ্রমিকরা দগ্ধ চার শ্রমিককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করে। হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ চার শ্রমিকের মধ্যে নাদিম ও শাহাজাহানের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসক সূত্রে জানা গেছে। দূর্ঘটনা পরবর্তীতে কুমিরা ফায়ার সার্ভিস উদ্ধতন কর্তৃপক্ষ ও সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাহবুব আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

চমেক হাসপাতালের পুলিশ ফাড়ির এএসআই পংকজ বড়–য়া বলেন, চার শিপ ইয়ার্ড শ্রমিককে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ শ্রমিকের মধ্যে দুইজনের অবস্থা সংকটাপন্ন বলে তিনি জানান।

সীতাকুণ্ড থানার এএসপি সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কাজ করার সময় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে চার শ্রমিক দগ্ধের খবর পেয়েছি। ঘটনার তদন্তে শিপব্রেকিং ইয়ার্ডে পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি জানান।

এদিকে ইয়ার্ডের মালিক দিদারুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শ্রমিকদের অশতর্কতার কারণে ষ্টোর রুমে সিগারেটের আগুনে সিলেন্ডার বিষ্ফোরণ ঘটে। দুই শ্রমিকের ১০ থেকে ১৫ ভাগ ঝলসে যায়। তাদেরকে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত