টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বলিভিয়ার জালে ফের আর্জেন্টিনার গোল উৎসব

চট্টগ্রাম, ৫ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :: বলিভিয়ার জালে ফের গোল উৎসব করলো আর্জেন্টিনা। প্রীতি ফুটবল ম্যাচে সর্বশেষ এ দল দু’টি মুখোমুখি হয় এ বছর জুনে। সেবার বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় লিওনেল মেসির আর্জেন্টিনা। আর শুক্রবারের প্রীতি ম্যাচে একই প্রতিপক্ষকে এবার ৭-০ গোলে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা।

২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বে ৮ অক্টোবর ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ফিফা বিশ্বকাপ ও কোপা আমেরিকার ফাইনালিস্টরা। আগামী মঙ্গলবার আরেক প্রীতি ম্যাচে তারা শক্তিশালী মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে। তার আগে দারুণ এক জয় তুলে নিলো তারা।

এদিন আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও এজেকুয়েল লাভজ্জি জোড়া গোল করেন। আর অন্য গোলটি করেন আর্জেন্টিনার অভিষিক্ত ২০ বছর বয়সী স্ট্রাইকার অ্যাঙ্গেল কোরেয়া। আর্জেন্টিনাকে এদিন ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে দেন লাভেজ্জি। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো। পরে লাভেজ্জি ৪১ ও আগুয়েরো ৫৯ মিনিটে আরও একটি করে গোল করেন। এছাড়া ৬৭ ও ৭৫ মিনিটে জোড়া গোল করে আর্জেন্টিনাকে ৬-০ ব্যবধানে এগিয়ে দেন বার্সেলোনার স্ট্রাইকার লিওনেল মেসি।

আর ম্যাচের শেষ বাঁশি বাজার ৬ মিনিট আগে বলভিয়ার কফিনে শেষ পেরেকটি পুতে দেন অভিষিক্ত অ্যাঙ্গেল কোরেয়া। এই নিয়ে বলিভিয়ার বিপক্ষে সর্বশেষ ৬ ম্যাচে অপরাজিত রইলো আর্জেন্টিনা। ৩ জয় ও ৩ ড্র দেখেছে তারা। তিনটি ড্র’ই ১-১ এ। তবে আর্জেন্টিনার তিনটি জয়ই অনেক বড় ব্যবধানে। ২০০৯ এর এপ্রিলে ৬-১ গোলে হারানোর পর সর্বশেষ এ বছর জুনে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। এই নিয়ে বলিভিয়ার বিপক্ষে জয় পাওয়া শেষ তিন ম্যাচে আর্জেন্টিনা করেছেন ১৮ গোল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত