টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুবাইয়ে চসিক মেয়র নাছিরের অনুষ্ঠানের অনুমতি দেয়নি কর্তৃপক্ষ

nasir-albdচট্টগ্রাম, ৫ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) ::  চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিনের জন্য গণসংবর্ধনার আয়োজন করা হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের(ইউএই) শারজাহতে।

প্রবাসী নাগরিক কমিটির উদ্যোগে শুক্রবার তা অনুষ্ঠিত হওয়ার কথা। অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আ জ ম নাছির শারজাহতে পৌঁছেছেন। কিন্তু শেষ পর্যন্ত অনুষ্ঠানের জন্য সে দেশের জাতীয় নিরাপত্তা পরিষদের অনুমতি পায়নি আয়োজকেরা।

প্রবাসী নাগরিক কমিটির সদস্যরা জানিয়েছেন, নিরাপত্তার কারণ দেখিয়ে অনুষ্ঠানের অনুমতি দেয়নি কর্তৃপক্ষ।

মেয়র আ জ ম নাছিরের সঙ্গে ওই সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিতে দুবাইতে আছেন চট্টগ্রামের ১২ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম ১১ আসনের সংসদ সদস্য এম. এ. লতিফ, ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম হাজারী, চট্টগ্রাম আবাহনী ফুটবল লিমিটেডের চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিনসহ প্রায় ৩০ সদস্যের একটি দল।

শুক্রবার সন্ধ্যায় শারজাহর মদিনা ক্রিকেট গ্রাউন্ডে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আয়োজকেরা জানিয়েছেন, প্রায় ১০হাজার মানুষ অনুষ্ঠানে আসবে বলে ধারণা করা হয়েছিল। এ জন্য শ্রমিকদের প্রতিটি আবাসিক এলাকা এবং প্রবাসীদের বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে আয়োজক কমিটির সদস্যরা অনুষ্ঠানের আমন্ত্রণ দিয়েছিলেন।

অনুষ্ঠানের তিনদিন আগে কনসার্টের জন্য শিল্পী মমতাজ, ফকির শাহাবুদ্দিনসহ আরো পাঁচজনের একটি দল শারজাহতে পৌঁছান।

অনুষ্ঠানটি বাতিল হয়ে যাওয়ায় আয়োজকদের পাশাপাশি অন্যান্য প্রবাসীরাও হতাশা প্রকাশ করেছেন।

এ ব্যাপারে অনুষ্ঠানের আয়োজক প্রবাসী নাগরিক কমিটির সদস্য সচিব জমির চৌধুরী বলেন, ‘আমাদের এটা কোনো রাজনৈতিক অনুষ্ঠান ছিল না। এটা কেবলই একটা সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং এর মাধ্যমে আমরা চট্টগ্রামের নবনির্বাচিত মেয়রকে সংবর্ধনা দিতে চেয়েছিলাম। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে কর্তৃপক্ষ আমাদের অনুমতি দেয়নি।’

অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছিল শারজাহভিত্তিক ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ‘ইভেন্ট টেইলর’কে। অনুমতি না পাওয়ার ব্যাপারে এ প্রতিষ্ঠানকে দায়ী করেছেন প্রবাসী নাগরিক কমিটির একাধিক সদস্য।

প্রবাসী নাগরিক কমিটির সদস্যরা দাবি করেন, ইভেন্ট টেইলরের লাইসেন্স আছে কিনা তা নিয়েও সন্দেহ আছে। কমিটির সদস্যরা দাবি করেন আমিরাত ‘ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল’ থেকে ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ইভেন্ট টেইলরকে তাঁদের কার্যালয়ে নিরাপত্তার বিষয়টি চূড়ান্ত করার জন্য ডাকা হলেও সে তাঁদের আহবানে সাড়া না দেওয়ায় নিরাপত্তা পরিষদ এ অনুষ্ঠানটি স্থগিত করে দিয়েছেন।

এ ব্যাপারে ইভেন্ট টেইলরের স্বত্ত্বাধিকারী প্রবাসী বাংলাদেশি আফতাব মুনিরকে ফোন করা হলেও তিনি তা ধরেননি।

মতামত