টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়ির উপজাতি পল্লীতে সন্ত্রাসী হামলা আহত ৪

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ৪ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : মানিকছড়ির নির্জন জনপদ চইক্কাবিল এলাকায় শুক্রবার বিকালে উপজাতি পল্লীতে সন্ত্রাসী হামলায়  ৪ ব্যক্তি আহত হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করে।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২ সেপ্টেম্বর রাতে লাফাইদংপাড়ায় বয়োবৃদ্ধ কৃষক আবদুল মতিন হত্যার পর সৃষ্ঠ আতংক কাটতে না কাটতে শুক্রবার বিকালে সাড়ে ৪টার দিকে ২৫/৩০ অজ্ঞাত যুবক লাঠিসোটা নিয়ে মলঙ্গীপাড়া হয়ে চইক্কাবিল উপজাতিপল্লীতে গিয়ে নিরীহ গ্রামবাসীর ওপর হামলা চালায়। হামলার খবর পেয়ে দলে দলে উপজাতিরা গ্রাম ছেড়ে আহতদেরকে ফেলেই জীবন রক্ষায় লোকালয়ে চলে আসে। এ খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী ও সাংবাদিকরা নির্জন জনপদে ছুঁটে যায় এবং চইক্কাবিল ক্যায়াং ঘর সংলগ্ন রাংচাই’র বাড়ী থেকে এক কিশোরসহ ৪ ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করান। আহতরা হলেন, সাবেক পাড়া প্রধান ¤্রাসা মারমা(৭০), রাংচাই মারমা (৪৫), ক্যায়চাই মারমা (১৮),রেদা মারমা (১৫)। চিকিৎসক ডা. মহিউদ্দীন জানান, আহতদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তবে সবাই আশংকামুক্ত। উপজেলা নিবার্হী অফিসার যুথিকা সরকার হাসপাতালে উপস্থিত থেকে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন। আহত রাংচাই মারমা জানান, আমি আমার ছেলেদের নিয়ে বেড়া তৈরির কাজ করছিলঅম। হঠাৎ ২৫/৩০ জন উশৃংখল বাঙ্গালী লাঠিনোটা নিয়ে এসে আমাদের ওপর বেধরক মারধর করে পালিয়ে যায়।


এদিকে এ খবর ছড়িয়ে পড়লে নির্জন চইক্কাবিল,লাফাইদং,মলঙ্গীপাড়ায় বসবাসরত উপজাতিরা ঘর-বাড়ী ছেড়ে নিরাপদে আশ্রয় নেয়। এ রির্পোট লেখা পর্যন্ত উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে.কর্ণেল রাব্বি আহসান পিএসসি ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তারা মলঙ্গীপাড়ায় স্থানীয়দের নিয়ে শান্তি বৈঠক করছে বলে খবর পাওয়া গেছে।


মানিকছড়ি থানার ও.সি মো. শফিকুল ইসলাম জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

মতামত