টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিপিএলের বকেয়া পেতে যাচ্ছেন ক্রিকেটাররা

চট্টগ্রাম, ৩ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : বিপিএলের আগের দুই আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বকেয়া ছিল অনেক। কানাকড়ি পাননি এমন ক্রিকেটারও আছেন। দলগুলোর সঙ্গে বারবার যোগাযোগ করেও লাভ হয়নি। পারিশ্রমিক না পাওয়ার হতাশাও ভুলতে বসেছিলেন অনেক ক্রিকেটার। তবে বিসিবির কল্যাণে শেষ পর্যন্ত বকেয়া পারিশ্রমিকের কিছু অংশ পেতে যাচ্ছেন বিপিএলে খেলা স্থানীয় ক্রিকেটাররা।

রবি-সোমবারের মধ্যেই শুরু হবে ক্রিকেটারদের বকেয়া পরিশোধের প্রক্রিয়া।

বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা।

মুঠোফোনে নতুন বার্তা ডটকমকে সিনহা বলেন, “আমরা রোববার- সোমবারের মধ্যে ক্রিকেটারদের পেমেন্ট দেয়া শুরু করব।”

এ ক্ষেত্রে ‘একেবারে না পাওয়ার চেয়ে, কিছু পাওয়া ভালো’নীতি অবলম্বন করতে হয়েছে ক্রিকেটারদের। বকেয়ার দাবি ছেড়ে দিতে হয়েছে। বিসিবির ঠিক করে দেয়া অঙ্কটাই পাবেন তারা।

ক্রিকেটারদের বকেয়ার তালিকা তৈরি করার দায়িত্ব দেয়া হয়েছিল নাঈমুর রহমান দুর্জয়কে। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যানের তৈরি করা তালিকা অনুযায়ী বকেয়া পাবেন ক্রিকেটাররা। আফজালুর রহমান সিনহা বলেন, “এটা আবার দুর্জয় ঠিক করে দিয়েছে, কে কত পাবে। এটাই আমরা দিয়ে দিচ্ছি।”

মূলত ভিত্তিমূল্য ধরে ক্রিকেটারদের বকেয়ার তালিকা করা হয়েছে বলে জানিয়েছিলেন দুর্জয়।

এর মধ্য দিয়ে ক্রিকেটারদের বিপিএলের আগের দুই আসরের পারিশ্রমিকের বকেয়ার ঝামেলা শেষ হয়ে যাবে। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান বলেন, “এটাই শেষ। এর আগেও দেয়া হয়েছিল। এটা মেজর টাকা, এটাই দিয়ে দিচ্ছি। পুরো বকেয়াই শেষ হয়ে যাবে।”

এ ছাড়া তৃতীয় আসরের ফ্র্যাঞ্চাইজি বিষয়ে সিদ্ধান্ত নিতে দু-তিন দিনের মধ্যেই সভায় বসবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

মতামত