টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে মদ্যপ অবস্থায় ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ৬ ছাত্র বহিষ্কার

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ২ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) : মিরসরাই উপজেলায় মদ্যপ অবস্থায় দুই ছাত্রীকে ইভটিজিং করার দায়ে ৬ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (২ সেপ্টেম্বর) উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। বহিষ্কৃত ছাত্ররা হলো মিরাজ উদ্দিন, রবিউল হোসেন, শামীম উদ্দিন, জাহিদুল ইসলাম, নুরুল হুদা, নজরুল ইসলাম। তারা সবাই দশম শ্রেনীর ছাত্র। এই ঘটনায় বহিস্কৃত ছাত্র মিরাজ উদ্দিনকে পুলিশে সোপর্দ করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্র ও সরকারহাট স্কুল কর্তৃপক্ষ জানায়, বুধবার বিদ্যালয়ের বিরতী চলাকালীন সময় দশম শ্রেনীর ছাত্র মিরাজ উদ্দিন, রবিউল হোসেন, শামীম উদ্দিন, জাহিদুল ইসলাম, নুরুল হুদা, নজরুল ইসলাম মদ্যপ অবস্থায় ২ ছাত্রকে মারধর করে এবং পরবর্তীতে ৭ম শ্রেনীর ২ ছাত্রীকে কমন রুমে গিয়ে ইভটিজিং এবং শ্লীলতাহানীর চেষ্টা করে। এসময় ওই ২ ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে তাদেরকে উদ্ধার করে সীতাকুন্ড উপজেলার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় মিরাজ উদ্দিন নামের এক ছাত্রকে পুলিশে সোপর্দ করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ও অভিভাবকদের সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে ৬ ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহিত হয়। বহিস্কৃত ছাত্ররা দীর্ঘদিন যাবত ছাত্রীদের ইভটিজিং করে আসছিল। ইতিপূর্বে তাদেরকে সতর্ক করা হয়। কিন্তু বুধবার তারা মদও গাঁজা সেবন করে বিদ্যালয়ে প্রবেশ করে এই ঘটনা ঘটায়। মিরাজ দুই ছাত্রীর শ্লীলতাহানীর চেষ্টা করে অন্য বহিস্কৃতদের সহায়তায় তাই তাকে নিজামপুর তদন্ত কেন্দ্রের পুলিশে সোপর্দ করা হয়।

সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল মোস্তফা জানান, ইভটিজিংয়ের দায়ে দশম শ্রেনীর ছাত্র মিরাজ উদ্দিনকে পুলিশ সোপর্দ করা হয়েছে। এছাড়া দশম শ্রেনীর রবিউল হোসেন, শামীম উদ্দিন, জাহিদুল ইসলাম, নুরুল হুদা, নজরুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কাইয়ুম নিজামী জানান, ‘স্কুলে ইভটিজিংয়ের ঘটনা ঘটেছে। প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে মিটিংয়ে বসার কথা আমাকে জানিয়েছে। তবে এরপর কি সিদ্ধান্ত হয়েছে তা জানান নি (সন্ধ্যা ৭ টা নাগাদ)।’

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মং থোয়াই জানান, ইভটিজিংয়ের ঘটনায় মিরাজ উদ্দিন নামের দশম শ্রেনীর এক ছাত্রকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত