টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যে আমল সব ধরণের বিপদ ও ক্ষতি থেকে বাঁচার জন্য যথেষ্ট

islamরাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, সুরা ইখলাস সুরা ফালাক ও সুরা নাস সকাল সন্ধ্যায় তিনবার করে পড়লে সবধরণের ক্ষতির হাত থেকে বাচার জন্য তাই তোমার যথেষ্ট।

সুরা ইখলাস, ফালাক ও নাস তিন বার পাঠ করা…

ফজিলত : রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, সুরা ইখলাস সুরা ফালাক ও সুরা নাস সকাল সন্ধ্যায় তিনবার করে পড়লে সবধরণের ক্ষতির হাত থেকে বাচার জন্য তাই তোমার যথেষ্ট। [তিরমিজি-৩৫৭৫, আবু দাউদ-৫০৮৪, ও নাসায়ি শরীফ-৫৪২৮/২৯,৩০,৩১,৪৩।]

সুরা ইখলাস
بسم الله الرحمن الرحيم
قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ (1) اللَّهُ الصَّمَدُ (2) لَمْ يَلِدْ وَلَمْ يُولَدْ (3) وَلَمْ يَكُنْ لَهُ كُفُوًا أَحَدٌ (4)
অর্থ : বলো, তিনিই আল্লাহ একঅদ্বিতীয়। আল্লাহ কারো মুখাপেক্ষী নন, সবাই তার মুখাপেক্ষী। তিনি কাউকে জন্ম দেননি এবং তাকেও জন্ম দেয়া হয়নি। এবং তার সমতুল্য কেউ নেই।

সুরা ফালাক
بسم الله الرحمن الرحيم
قُلْ أَعُوذُ بِرَبِّ الْفَلَقِ (1) مِنْ شَرِّ مَا خَلَقَ (2) وَمِنْ شَرِّ غَاسِقٍ إِذَا وَقَبَ (3) وَمِنْ شَرِّ النَّفَّاثَاتِ فِي الْعُقَدِ (4) وَمِنْ شَرِّ حَاسِدٍ إِذَا حَسَدَ (5)
অর্থ : বলো, আমি আশ্রয় প্রার্থনা করছি উষার প্রভুর কাছে। তিনি যা কিছু সৃষ্টি করেছেন তার অনিষ্ট থেকে, এবং রাতের অন্ধকারের যখন তা গভীর হয়, এবং সমস্ত নারীদের অনিষ্ট থেকে যারা গ্রন্থিতে ফুৎকার দেয়। এবং হিংসুকের অনিষ্ট থেকে যখন সে হিংসা করে।

সুরা নাস
بسم الله الرحمن الرحيم
قُلْ أَعُوذُ بِرَبِّ النَّاسِ (1) مَلِكِ النَّاسِ (2) إِلهِ النَّاسِ (3) مِنْ شَرِّ الوَسوَاسِ الْخَنَّاسِ (4) الَّذِي يُوَسوِسُ فِي صُدُورِ النَّاسِ (5) مِنَ الجِنَّةِ وَالنَّاسِ (6)
অর্থ : বলো, আমি আশ্রয় প্রার্থণা করছি মানুষের প্রতিপালকের কাছে। মানুষের অধিপতির কাছে। মানুষের ইলাহের কাছে। আত্মগোপনকারী কুমন্ত্রনাদাতার অনিষ্ট থেকে, যে মানুষের অন্তরে কুমন্ত্রনা দেয়। জ্বীনের মধ্য থেকে এবং মানুষের মধ্য থেকে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত