টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কার্ডিফে অস্ট্রেলিয়াকে ৫ রানে হারাল ইংল্যান্ড

চট্টগ্রাম, ১ সেপ্টেম্বর  (সিটিজি টাইমস) :  সোমবার কার্ডিফে একমাত্র টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৫ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান করে ইংল্যান্ড। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান ৩৯ বলে ৭৪ রান করেন। আর মঈন আলী করেন ৪৬ বলে ৭২* রান। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ২টি, মিচেল স্টার্ক ১টি ও নাথান কুল্টার-নাইল ১টি করে উইকেট নেন।

১৮৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। তবে সেই চাপ সামলে দলকে লক্ষ্যের দিকেই নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক স্মিথ ও ম্যাক্সওয়েল। কিন্তু ৪০ রানে ম্যাক্সওয়েল ও মাত্র ৫৩ বলে ৯০ রানের অসাধারণ ইনিংস খেলে স্মিথ ফিরে যাওয়ার পর ফের চাপে পড়ে অস্ট্রেলিয়া। সেই চাপ থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।বেন স্টোকের শেষ ওভারে ৩ উইকেট পড়লে ১৭৭ রানে থামে অস্ট্রেলিয়া।৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় স্মিথের দলকে।

এর আগে সফরকারী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয় ইংল্যান্ড। এরপর অজিদের সাথে ৫ ম্যাচের একটি ওডিআই সিরিজ খেলবে ইংলিশরা। আগামী ৩ সেপ্টেম্বর থেকে এটি শুরু হবে।

মতামত