টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গ্রাহকদের ভোগান্তি এড়াতে স্পট মিটারিং প্রোগ্রাম

রাউজানের বাগোয়ান ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ পেল দেড়শ গ্রাহক

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-spot-metaringচট্টগ্রাম, ৩১ আগস্ট (সিটিজি টাইমস) ::  রাউজানের বাগোয়ান ইউনিয়নে স্পট মিটারিং প্রোগামের আওতায় একদিনে দেড়শ গ্রাহক বিদ্যুৎতের সংযোগ পেল। চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর এর নোয়াপাড়া জোনাল অফিসের আওতাধিন গ্রাহকদের দালাল মুক্ত করার লক্ষ্যে স্পট মিটারিং প্রোগ্রামের আওতায় চলতি বছরের জুলাই পর্যন্ত আবেদনকারী গ্রাহকদের মাঝে নির্ধারিত ফি ছাড়া কোন ধরনের অতিরিক্ত টাকা না দিয়ে বিদ্যুৎতের সংযোগ পাচ্ছেন গ্রাহকরা।

উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের এই কার্যক্রম শেষ করার পর গতকাল ৩১ আগস্ট সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সময়ে বাগোয়ান ইউনিয়ন পরিষদ কার্যলয় সম্মুখস্থ হাসপাতাল কক্ষ থেকে এই স্পট মিটারিং কার্যক্রম চলে। অনুষ্ঠানে স্থানীঢ সাংসদ ও রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি টেলিকনফান্সের মাধ্যমে উপস্থিত গ্রাহকদের উদ্যোশে বক্ত্য রাখেন। এসময় তিনি বলেন, দালাল ও কোন অসৎ ব্যক্তির প্রতারনার ফাদেঁ পড়ে বিদ্যুৎ অফিসের রশিদ ছাড়া কাউকে টাকা দিবেননা। এবং বিদ্যুৎ সংযোগ পেতে কোন দালালের আশ্রয় নেবেন না। নিয়ম অনুসারে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করে সরাসরি অফিসের জিএম অথবা এজিএমের সাথে যোগাযোগ করে সহজে বিদ্যুৎ সংযোগ গ্রহন করুন। বিদ্যুত বিভাগে কর্মরত অফিসের কর্মকর্তাদের সর্থক করে এবিএম ফজলে করিম এমপি বলেন, আপনারা নিজ দায়িত্ব সচেতনতার সহিত পালন করে যাবেন। কোন ধরনের দুর্ণীতির আশ্রয় নেবেন না। বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে কোন গ্রাহক থেকে অতিরিক্ত টাকা গ্রহনের প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে ্ওই কর্মকার্তর বিরুদ্ধে।

কার্যক্রম শুরুর আগে এখানে বক্তব্য রাখেন বাগোয়ান ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক ভুপেশ বড়ুয়া, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি নোয়াপাড়া জোনাল অফিসের ডিজিএম মোমিনুল ইসলাম, এজিএম কম আবু জাফর, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, বিদ্যুৎ গ্রাহকের এরিয়া পরিচালক জিন্নাত আলী, রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস.এম. ইউসুফ উদ্দিন, সহকারী প্রকৌশলী হারুন আল রশিদ, গোলাম মোস্তফা, ওয়ারিং পরিদর্শক হায়দর আলী, মিটার টেস্টার রতন দে, জালাল উদ্দিন রুমি, ইউপি সদস্য রোকেয়া করিম, রোকেয়া আকতার, রাজশ্রি বিশ্বাস, নুরুল হক তালুকদার, মাহবুবুল আলম, আনোয়ার হোসেন, শ্যামল বড়ুয়া, আবুল কাসেম, আবুল কাসেম চৌধুরী, সমর সেন, এখলাস হোসেন, উজ্জল দেবনাথ, অর্ক দত্ত, মোহাম্মদ বাবুল প্রমুখ।

চেয়ারম্যান ভুপেশ বড়ুয়া তার বক্তব্যে বলেন, এমপি ফজলে করিমের প্রচেষ্টায় রাউজানে প্রত্যক বিদ্যুত প্রত্যাশীদের মাঝে বিদ্যুত সংযোগ প্রদান করা হবে। কোন বিদ্যুৎ বঞ্চিত গ্রাহক থাকবে না। ধারাবাহিকভাবে প্রত্যেক এলাকায় বিদ্যুৎ পৌছাবে সরকার। পর্যায়ক্রমে সকল এলাকায় স্পট প্রোগ্রামের মাধ্যমে গ্রাহকদের মাঝে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে।

মতামত