টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শাবির শিক্ষকদের ওপর হামলা ‘ ন্যাক্কারজনক ’

চবি প্রতিনিধি

চট্টগ্রাম, ৩১ আগস্ট (সিটিজি টাইমস) :: : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলা ‘ন্যাক্কারজনক’ উল্লেখ করে ওই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

সোমবার চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল মনছুর এবং সাধারণ সম্পাদক ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানানো হয়।

বিবৃতিতে রোববার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলাকে ‘ন্যাক্কারজনক’ উল্লেখ করে তারা বলেন, এ ধরনের হামলা গোটা শিক্ষক সমাজের জন্য অবমাননাকর, অগ্রহণযোগ্য ও শিক্ষার পরিবেশের জন্য চরম হুমকিস্বরূপ।

ছাত্র নামধারী দুষ্কৃতিকারীদের এ হামলার প্রভাব অন্য বিশ্ববিদ্যালয়েও পড়তে পারে আশঙ্কা প্রকাশ করে শিক্ষক নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী, সরকার এবং অভিযুক্ত ছাত্র সংগঠনের শীর্ষ নেতৃত্বের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে তারা আরও বলেন, ছাত্রদের এ ধরনের ব্যবহার শিক্ষক-শিক্ষার্থী সম্পর্ক ও সমাজে শিক্ষকদের ভাবমূর্তির জন্য অত্যন্ত ক্ষতিকর এবং মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের জন্য চরম বিব্রতকর।

মতামত