টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিপিএলের দল কিনতে চূড়ান্ত আগ্রহী ৫ প্রতিষ্ঠান

চট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) :: দরপত্রে অংশ নিয়েছিল ১১টি প্রতিষ্ঠান।কিন্তু তাদের মধ্য থেকে মাত্র ৩টি প্রতিষ্ঠান দরপত্রের শর্ত অনুযায়ী এক কোটি টাকার পে অর্ডার ও সাড়ে চার কোটি টাকার ব্যাংক গ্যারান্টি জমা দিযেছে। আজ ছিল পে অর্ডার ও ব্যাংক গ্যারান্টি জমা দেওয়ার শেষ তারিখ।

নতুন তিন প্রতিষ্ঠানের পাশাপাশি দুটি পুরানো দল তাদের বকেয়া পরিশোধ করে নতুন করে দল পেতে পে অর্ডার ও ব্যাংক গ্যারান্টি জমা দেয়। মানে মোট পাঁচটি প্রতিষ্ঠান বিপিলের দল কিনতে বিসিবির সব শর্ত পূরণ করেছে। এরা হলো- ডিবিএল গ্রুপ, ঢাকা ডিনামাইটস, এক্সিওম টেকনোলজি, আই স্পোর্টস লিমিটেড (রংপুর), রয়্যাল স্পোর্টিং লিমিটেড (সিলেট)।

বিসিবি চাইছে আটটা না হলেও সাতটি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করতে। কিন্তু নির্ধারীত তারিখে কেবল পাঁচটি দল নিশ্চিত হওয়ায় নতুন করে চিন্তা ভাবনা করতে হচ্ছে বিসিবিকে।

তাহলে কি পে অর্ডার জমা দেওয়ার সময় বাড়ানো হবে? বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন সুজনের কথায় সেই আভাস,‘ বিপিএলের ফ্রাঞ্চাইজি হতে অনেকগুলো প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল। কিন্তু আজ পর্যন্ত আমরা পাঁচটি প্রতিষ্ঠানের নিশ্চয়তা পেয়েছি। অবশ্য এখনও বেশ ক’য়েকটা প্রতিষ্ঠান আমাদের সঙ্গে যোগাযোগ করছে। দেখা যাক কি হয়। আমরা ধীরে এগুতে চাচ্ছি। আমরা চাই সফল একটি টুর্নামেন্ট আয়োজন করতে।’

গত আসরে অংশ নেওয়া দলের সংখ্যা ছিল ৭। কিন্তু এবার বিসিবির পক্ষ থেকে কিছু কঠিন শর্ত দেওয়ায় আগ্রহীদের সংখ্যা কমে যায় বলে মনে করা হচ্ছে। শেষ পর্যন্ত কি পাঁচ দল নিয়েই মাঠে গড়াবে বিপিএলের তৃতীয় আসর?

জানা গেছে, দল বাড়াতে আরো কিছু দিন চেষ্টা করে যাবে বিসিবি। কিন্তু না পাওয়া গেলে তখন চূড়ান্ত সিদ্ধান্ত। আগামী সপ্তাহে বসছে বোর্ড মিটিং। তার আগে দুই একদিনের মধ্যেই এ ব্যাপারে আলোচনায় বসছে বিপিএলের গভ:র্নিং কাউন্সিল। মনে করা হচ্ছে শেষ পর্যন্ত সাত না হোক ছয় দল নিয়ে এবার মাঠে গড়াতে পারে বিপিএল।

মতামত