টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে

agunচট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) :: চট্টগ্রামের শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রের ট্রান্সফরমারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

রোববার বিকালে ৬০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার এই কেন্দ্রে অগ্নিকাণ্ডের পর দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান জেলায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

বিকাল সাড়ে ৩টার দিকে কর্ণফুলী থানার শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রের একটি ট্রান্সফরমারে আগুন লাগে বলে জানিয়ে কেন্দ্রের ব্যবস্থাপক ভুবন বিজয় দত্ত বলেন, ১৩২ কেভি একটি ট্রান্সফরমারে আগুন লাগে এবং পরে তা পাশের আরেকটিতে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, লামা বাজার ও পটিয়া ইউনিটের আটটি গাড়ি গিয়ে বিকাল সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন।

চট্টগ্রাম পিডিবির প্রধান প্রকৌশলী (বিতরণ-দক্ষিণ অঞ্চল) আজহারুল ইসলাম বলেন, “প্রচণ্ড বৃষ্টিতে লুব ছিড়ে স্পার্ক করে ট্রান্সফরমারে আগুন লাগে। একটি ট্রান্সফরমার পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যটির কিছু ক্ষতি হয়।”

বিদ্যুৎকেন্দ্রের ট্রান্সফরমারে আগুনের কারণে চট্টগ্রাম শহরে বিদ্যুৎ সরবরাহে সমস্যা না হলেও দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলা এবং কক্সবাজার ও বান্দরবানে সরবরাহ বন্ধ রয়েছে বলে জানান তিনি।

শিকলবাহা এলাকায় দেড়শ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্ট নামে আরও একটি কেন্দ্র আছে। এটিতে বিদ্যুৎ উৎপাদন এখন বন্ধ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত