টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ফিল্ম ষ্টাইলে ৬০ লাখ টাকা ছিনতাই, গুলিবিদ্ধ ৩

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-gulibiddo-Emran-piচট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) ::  মিরসরাইয়ে প্রকাশ্যে দিন-দুপুরে গুলি করে ফিল্ম ষ্টাইলে ৬০ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা। এসময় এক আওয়ামীলীগ নেতাসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার (৩০ আগষ্ট) দুপুরে পূবালী ব্যাংকের মিঠাছরা বাজার শাখার সামনে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলো- গাংচিল ফিলিং স্টেশন, রিদোয়ান ফিলিং স্টেশন ও রংধনু ফিলিং স্টেশনের পরিচালক ও উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক এমরান উদ্দিন (৩৫), গাংচিল ফিলিং স্টেশনের ম্যানেজার জাহাঙ্গীর আলম (৪০) ও চালক বরুন চৌধুরী (৩২)। এসময় অল্পের জন্য বেঁচে যান গাড়িতে থাকা গাংচিল ফিলিং স্টেশনের হিসাবরক্ষক শংকর চন্দ্র দে।

প্রত্যক্ষদর্শী কৃষ্ণ কমল ও মৃদুল গোলদার এবং গাড়িতে থাকা গাংচিল ফিলিং স্টেশনের হিসাবরক্ষক শংকর চন্দ্র দে জানান, শনিবার দুপুর সাড়ে ১১টার দিকে আওয়ামীলীগ নেতা এমরান উদ্দিনকে বহনকারী (নম্বর চট্টেমেট্রো-গ-১১-৪৩০১) প্রাইভেটকারটি পূবালী ব্যাংক মিঠাছরা ব্রাঞ্চের সামনে থামলে প্রাইভেটকারটি লক্ষ্য করে চর্তুদিক থেকে এলোপাথাড়ি গুলি চালায় আগে থেকে অবস্থান করা সন্ত্রাসীরা। এসময় গুলিবিদ্ধ হন ব্যবসায়ী এমরান উদ্দিন, ম্যানেজার জাহাঙ্গীর আলম ও প্রাইভেটকারের চালক বরুন চৌধুরী। পরে গুলিবিদ্ধ অবস্থায় তারা অজ্ঞান হয়ে গেলে ৩টি মোটর সাইকেলে করে ৬ জন সন্ত্রাসী গাড়ি থেকে টাকা নিয়ে বাজারের উত্তর দিকে চলে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধদের উদ্ধার করে মিঠাছরা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সন্ত্রাসীদের মুখে মার্কস ও মাথায় হেলমেট লাগানো ছিলো বলে তারা জানান। এদিকে রোববার মিঠাছারা বাজার বার হওয়ায় ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে আতঙ্ক বিরাজ করতে দেখা যায়।

মিঠাছরা জেনারেল হাসপাতালে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাসনিমা পারওয়াজ জানান, এমরান উদ্দিনের কোমরের ডান দিকে, জাহাঙ্গীরের বুকের ডানপাশে ও বরুণের ডান হাতে গুলি লেগেছে। আহতদের মধ্যে এমরান ও জাহাঙ্গীরের অবস্থা আশংকাজনক।

পূবালী ব্যাংক মিঠাছরা শাখার ব্যবস্থাপক আখতার উদ্দিন জানান, মেসার্স রংধুন ফিলিং স্টেশন, রিদোয়ান ট্রেডাস, গাংচিল ফিলিং স্টেশন নামের একাউন্টে ব্যবসায়ী এমরান উদ্দিন প্রতিদিন লেনদেন করেন। তারা পূবালী ব্যাংকের সর্বোচ্চ লেনদেন করা গ্রাহক। সকালে তারা ব্যাংকে টাকা জমা দিতে এলে ব্যাংকে উঠার আগে গেইটে তাদের আগে থেকে অনুসরণ করা সন্ত্রাসীরা তাদের উপর অতর্কিত গুলি বর্ষণ করতে থাকে।

ব্যাংক ভবনের গেইটে গোলাগুলির শব্দ শুনে ব্যাংকের নিরাপত্তা প্রহরীরা বের না হওয়ার কারণ সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি বলেন, ডাকাতির ভয়ে ব্যাংক থেকে কেউ বের হয়নি।

আহত ব্যবসায়ী এমরান উদ্দিনের ভাই গাংচিল ফিলিং স্টেশন, রিদোয়ান ফিলিং স্টেশন ও রংধনু ফিলিং স্টেশনের পরিচালক আশরাফ উদ্দিন, সাইফুল ইসলাম জানান, শুক্রবার ও শনিবার ব্যাংক বন্ধ থাকায় টাকা জমা দেওয়া সম্ভব হয়নি। তাই রবিবার সকালে প্রাইভেটকারে যোগে মিঠাছরা দক্ষিণ বাজারের গাংচিল ফিলিং ষ্টেশন থেকে আমাদের বড় ভাই এমরান উদ্দিন বাজারের মধ্যম অংশে অবস্থিত পূবালী ব্যাংকে ৬০ লাখ টাকা জমা দিতে যান। ব্যাংকের সামনে পৌঁছলে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা গুলি করে সব টাকা ছিনতাই করে নিয়ে যায়। আহত এমরান উদ্দিনের অবস্থা বর্তমানে আশংকাজনক অবস্থায় চট্টগ্রামের হলি হেল্থ হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) স্থানান্তর করা হয়।

তারা আরো বলেন, ব্যাংক ভবনের গেইটে গোলাগুলির শব্দ শুনে ব্যাংকের নিরাপত্তা প্রহরীরা বের হয়নি। ব্যাংকের বাইরে কোন সিসি ক্যামেরা না থাকাতে সন্ত্রাসীদের চিহ্ণিত করা যায় নি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ এমকে ভূঁইয়া জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক মিঠাছরা এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে মিঠাছরা এলাকায় অতিরিক্ত পুলিশ দায়িত্বপালন করছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মতামত