টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হরতালের ঘোষণা আসছে

hrtalচট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) ::  বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের বৈঠক ডেকেছেন জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে সাতটায় এই বৈঠক হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বৈঠকের খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত সাড়ে সাতটার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে। বৈঠকে জোটের শীর্ষনেতার উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিএনপি ও জোট নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, জোটের শরিক কাজী জাফরের মৃত্যুতে আনুষ্ঠানিক শোক প্রকাশ এবং সম্প্রতি গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে করণীয় নির্ধারণে এই বৈঠকে আলোচনা হবে।

একটি সূত্রের দাবি, ২০-দলীয় জোট মনে করে, সরকার অন্যায্যভাবে জনগণের ওপর গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত মূল্য চাপিয়ে দিয়েছে। আন্তর্জাতিক প্রেক্ষাপটে এখন দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

আর এই দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ২০-দলীয় জোট।

রবিবার রাতের ওই বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে এই হরতালের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। তবে হরতালের বিষয়ে বিএনপি এবং তাদের শরিক দলের কোনো নেতা সরাসরি মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, সরকার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে, যেটি আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে কার্যকর হবে।

এই বর্ধিত দামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি করা হয়েছে।

মতামত