টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়াবাসীর ১৭ বছরের অপেক্ষার প্রহর শেষ হল মনোনয়ন জমার মাধ্যমে

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি 

loচট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) :: চট্টগ্রামের লোহাগাড়ায় দীর্ঘ ১৭ বছর ও ১৩ বছর যাবৎ নির্বাচন বন্ধ থাকা লোহাগাড়া, আমিরাবাদ ও আধুনগর ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষনা ও মনোনয়ন পত্র জমার মাধ্যমে।

দীর্ঘ প্রতিক্ষিত আমিরাবাদ, আধুনগর ও লোহাগাড়া সদর ইউনিয়নের নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২৯শে আগষ্ট দিনে বিপুল সংখ্যক প্রার্থীদের মনোয়ন পত্র জমা হয়, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ১ মহিলা ইউপি সদস্য।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৩ জন, ইউপি সদস্য পদে ১৪৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৫ টি মনোনয়ন পত্র জমা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার আল মামুন জানিয়েছেন, লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে ৮জন, আমিরাবাদ ইউনিয়ন থেকে ১৩ জন এবং আধুনগর ইউনিয়ন থেকে ২ জন চেয়ারম্যান পদে মনোয়ন পত্র জমা দিয়েছেন।

ইউপি সদস্য (মেম্বার) পদে লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে ৫১ জন, আমিরাবাদ ইউনিয়ন থেকে ৫০ জন এবং আধুনগর ইউনিয়ন থেকে ৪২ জন প্রার্থী মনোয়ন পত্র জমা দিয়েছেন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে লোহাগাড়া সদর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে ৫ জন, ৪,৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ২ জন এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থী মনোয়ন পত্র জমা দিয়েছেন।

আমিরাবাদ ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে ৩ জন, ৪,৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ৩ জন, এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এছাড়াও আধুনগর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে ২ জন, ৪,৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ২ জন এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ড থেকে শুধুমাত্র ১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
নির্বাচনী বিধি অনুযায়ী আধুনগর ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে একমাত্র মনোয়নপত্র জমাদানকারিনী শিরিন আক্তার বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যমতে, লোহাগাড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোয়ন পত্র জমাকারীরা হলেন মোহাম্মদ নুরুচ্ছফা কোম্পানী, জহির উদ্দিন, জেয়াবুল হোসেন, শাহাব উদ্দীন, মহিউদ্দিন, মোহাম্মদ আইয়ুব, এডভোকেট আব্দুল কাইয়ুম ও মোহাম্মদ জুনাঈদ ।

আমিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাকারীরা হলেন শাহিদুল কবির সেলিম, শ্রমিক নেতা মোহাম্মদ আলী, নুরুল আমিন চৌধুরী, মোঃ মহিউদ্দিন, শামসুল ইসলাম, এস.এম. জয়নাল আবেদীন, নুরুল সালাম চৌধুরী, মোঃ মোবারক আলী, মাহমুদুল হক সিকদার, এনামুল হক, মোস্তাফিজুর রহমান চৌধুরী, মাহমুদুল হক পেয়ারু এবং আব্দুল জলিল।

আধুনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমাকারীরা হলেন আবু নাসের চৌধুরী ও আইয়ুব মিয়া।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট দীর্ঘ ১৭ বছর ও ১৩ বছর যাবৎ নির্বাচন বন্ধ থাকা ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়েছিল ২৯ আগস্ট ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্টিত হবে বন্ধ থাকা ৩ ইউনিয়নের নির্বাচন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত