টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় আওয়ামীলীগ সাধারন সম্পাদকের উপর আরেক গ্রুপের হামলা

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

SAM_1374চট্টগ্রাম, ৩০ আগস্ট (সিটিজি টাইমস) :: চট্টগ্রামের লোহাগাড়ায় ২৯শে আগষ্ট শনিবার রাতে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সালাউদ্দিন হীরুর উপর হামলা চালিয়েছে উপজেলা শ্রমিকলীগ সভাপতি ফরিদ উদ্দিনের নেতৃত্বে আরেকটি গ্রুপের কতিপয় উছৃঙ্খল কর্মীরা।

শনিবার রাতে এক জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সালাউদ্দিন হীরু বলেন আজ বিকালে এমপি মহোদয়ের সাথে উপজেলার বিভিন্ন এলাকার নদী-ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন শেষে এমপি মহোদয়ের কাছ থেকে বিদায় নিয়ে আমিরাবাদ স্কুলরোড থেকে বের হওয়ার সময় ফরিদ উদ্দিনের নেতৃত্বে উৎপেতে থাকা ২৫/৩০ জনের একটি দল ইট-পাটকেল ও লাটি-সোটা নিয়ে আমার গাড়িতে অতর্কিত ভাবে হামলা চালায় এতে আমার সাথে থাকা উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান সহ কয়েকজন আহত হয় এবং আমার ব্যাবহৃত গাড়িটির ও ব্যাপক ক্ষতি হয়। কি কারনে তারা আমার উপরে হামলা চালিয়েছে জানিনা তবে ধারনা করছি সন্ত্রাসী কর্মকান্ড ও অন্যায়ের বিরুদ্ধে দলের কঠোর অবস্থানের কারনে সুবিধা আদায় করতে না পারার কারনে ও আসন্ন ২১শে সেপ্টেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হিসাবে দলের সম্মতি না পাওয়ার কারনে ফরিদ উদ্দিন চেয়ারম্যান প্রার্থী হতে না পেরে দলবল নিয়ে আমার উপর হামলা চালিয়েছে। উক্ত ঘটনার পরে আমি বাদী হয়ে ফরিদ উদ্দিন, আয়ুব, নুরুল হক, নবী হোসেন, নেজাম, সেলিম সহ অজ্ঞাতনামা কয়েকজনের নামে লোহাগাড়া থানায় মামলা দায়ের করি।

লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সালাউদ্দিন হীরুর উপর হামলার প্রতিবাদে শনিবার রাতে এক বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা, মিছিল শেষে এক সংক্ষিপ্ত সভায় বক্তারা হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার দাবী করে।

সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ড. অধ্যাপক আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী লোহাগাড়া থানার অফিসার ইনচার্জকে কেউ যাতে দলের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাতে নাপারে সেদিকে খেয়াল রাখতে বলেন এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন, রিপোর্ট লেখা পর্যন্ত হামলাকারীদের গ্রেফতারে পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত আছে।

মতামত