টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে ট্রেন-ট্রেইলর সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

মো. ইমরান হোসেন
সীতাকুন্ড প্রতিনিধি

 চট্টগ্রাম, ২৯ আগস্ট (সিটিজি টাইমস) ::   সীতাকুন্ডে ট্রেন-কনটেইনারবাহী ট্রেইলরের সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহতের ঘটনায় অজ্ঞাত লরির চালকে আসামী করে মামলা (নং-৮/১৫) দায়ের করা হয়েছে।

শনিবার সকালে গেইট কিপার বিপ্লব বড়ুয়া বাদী হয়ে চট্টগ্রাম রেলওয়ে থানায় এ মামলা দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পূর্বে দূর্ঘটনার কারন খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে রেলওয়ে কর্তৃপক্ষ। চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী আবিদুর রহমানকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি গত বৃহস্পতিবার বিকালে তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্ত প্রতিবেদনের আলোকে শনিবার সকালে রেলওয়ে গেটকিপার দূর্ঘটনায় অভিযুক্ত লরির চালককে আসামী করে মামলা দায়ের করেন। এছাড়াও মামলা দায়েরের আগে দায়িত্ব অবহেলার কারনে গেঁটম্যান মো.জামাল উদ্দিনকে তাৎক্ষণিক বরখাস্ত করেন তদন্ত কমিটি সদস্যেরা।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি হিমাংশু কুমার ঘটনার সত্যতার স্বীকার করে বলেন,“ট্রেন-ট্রেইলর সংঘর্ষের ঘটনায় শনিবার সকালে রেলওয়ে গেটকিপার বাদী হয়ে অভিযুক্ত লরি চালকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।”

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস সীতাকু- উপজেলার বাড়বকুন্ড এলপি গেইট রেলক্রসিং এলাকা অতিক্রমকালে দুধভর্তি কনটেইনারবাহী ট্রেইলরের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মো.আজগর (৩৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়। আহত হয়েছে আরো ১০ জন। এ ঘটনায় ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ফলে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ ৬ ঘন্টা বন্ধ থাকার পর পূণরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত