টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গৃহকর্মী বেশে ঘরে ঢুকে চুরির পর ‘শহর বদল’

চট্টগ্রাম, ২৭ আগস্ট (সিটিজি টাইমস) :: ঢাকা থেকে দুই নারীসহ তিনজনকে গ্রেপ্তার করে চট্টগ্রামে নিয়ে গেছে পুলিশ, যাদের বিরুদ্ধে গৃহকর্মী সেজে বাসায় ঢুকে চুরির অভিযোগ রয়েছে। এরা হলেন- শিরিন আক্তার (২২), স্বপ্না বেগম (৪৫) ও মো. রাসেল (২৫)।

চট্টগ্রামের কোতোয়ালি থানার পরিদর্শক মো. নেজাম উদ্দিন জানান, বুধবার গভীর রাতে ঢাকার বারিধারা থেকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার তাদের চট্টগ্রাম নিয়ে আসা হয়েছে। গ্রেপ্তাররা একটি সঙ্ঘবদ্ধ চোর চক্রের সদস্য। তারা বুয়া সেজে বিভিন্ন বাসায় ঢোকে। কিছুদিন কাজ করার পর সুযোগ বুঝে খাবারে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে অজ্ঞান করে মূল্যবান জিনিসপত্র লুট করে চলে যায়।”

কোতোয়ালি থানার এসআই মো. জাহেদ বলেন, চক্রটি ঢাকা ও চট্টগ্রাম দুই শহরেই থাকে। তারা চট্টগ্রামে কোনো বাসায় চুরি করার পর ঢাকায় এবং ঢাকায় কোন বাসায় চুরির পর চট্টগ্রাম চলে আসে। গ্রেপ্তার তিন জনের কাছ থেকে বিভিন্ন বাসা থেকে চুরির চার ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।ওই তিনজনের মধ্যে শিরিন নগরীর জামালখান এলাকায় এক চিকিৎসক দম্পতির বাসায় চার মাস আগে কাজ নেন। গত ২ অগাস্ট দুপুরে খাবারের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে বাসার লোকজনকে অজ্ঞান করে স্বর্ণালংকার, টাকাপয়সা নিয়ে চলে যায়। পরে এ ঘটনার শিকার চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রভাষক তাসফিয়া বশির উল্লাহ একটি মামলা করেন। তদন্তের পর বুধবার রাতে ঢাকার বারিধারা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান এসআই জাহেদ, যিনি এই মামলার তদন্ত কর্মকর্তা। নগরীর বিভিন্ন থানায় এ ধরনের আরও কিছু অভিযোগ আছে। এসব চুরির সঙ্গেও তারা জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

মতামত