টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ব্যাংক গ্রাহকের টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৩

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৬ আগস্ট (সিটিজি টাইমস) ::   মিরসরাইয়ে একটি প্রাইভেট ব্যাংক থেকে টাকা তুলে বাড়ি ফেরার পথে সাড়ে ৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে গত মঙ্গলবার দিবাগত সন্ধ্যায় মিরসরাই পৌর সদর এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতরা হলো আরমান হোসেন (৩৫), মো. ফারুক ওরফে হাতকাটা ফারুক (৩৪), রুবেল (২৩) নামের তিনজনকে গ্রেফতার করেছে মিরসরাই থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে ওই তিন অভিযুক্তকে মঙ্গলবার সন্ধ্যায় মিরসরাই পৌর সদর এলাকায় অবস্থান করার বিষয়টি নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ৫ আগষ্ট বুধবার দুপুরে ইসলামি ব্যাংক মিরসরাই শাখা থেকে সাড়ে ৫ লক্ষ টাকা উত্তোলন করে সিএনজি-অটোরিক্সা যোগে বাড়ি ফেরার পথে উপজেলার বাদামতলী এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন আশরাফুল ছালেহিন নামে এক স্কুলশিক্ষক। এ সময় ছিনতাইকারীরা তাকে জিম্মি করে মাইক্রোবাসে তুলে প্রাণনাশের ভয় দেখিয়ে তার কাছে থাকা নগদ টাকাগুলো ছিনিয়ে নেয়। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ফকিরহাট বাজারে থেকে শিক্ষক আশরাফুলকে উদ্ধার করা হয়। আশরাফুল মিরসরাই উপজেলার চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

ঘটনা পরবর্তী মিরসরাই পৌছার পর ভুক্তভোগী শিক্ষক আশরাফুল বাদি হয়ে বেশ কয়েকজনের নাম উল্লেখ করে মিরসরাই থানায় ছিনতাই ও প্রাণনাশের চেষ্টার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ এমকে ভূইয়া বলেন, ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তারকৃতদের বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অধিকতর তদন্তের জন্য আদালতে তাদের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে ।

উল্লেখ্য, মিরসরাইয়ে বিভিন্ন ব্যাংক থেকে টাকা উত্তোলন করে যাওয়ার পথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে গত কয়েকবছর যাবত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন অংশে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুই বছর পূর্বে ছিনতাইয়ের ঘটনায় ফারুক ও রুবেল গ্রেপ্তার হলেও জামিনে বেরিয়ে এসে তারা পুনরায় ছিনতাইয়ের কাজে জড়িয়ে পড়ে।

মতামত