টক অব দ্য চট্টগ্রাম
Ad2

স্টামফোর্ড-লক্ষ্য সংবাদ উপস্থাপনা ক্যাম্প অনুষ্ঠিত’

সাইফুল্লাহ সাদেক

dচট্টগ্রাম, ২৬ আগস্ট (সিটিজি টাইমস) ::  শিক্ষার্থীদের মাঝে সংবাদ উপস্থাপনা কৌশল, উচ্চারণ ও বাচনভঙ্গি তথা উপস্থাপনা সংশ্লিষ্ট ক্যারিয়ার সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি সিদ্বেশ্বরী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে ‘নিউজ প্রেজেন্টশন ক্যাম্প-২০১৫’।

বর্তমান সংবাদ উপস্থাপকদের গুরুত্বপূর্ণ প্লাটফর্ম ‘লক্ষ্য’র সহযোগিতায় ২৫ আগস্ট মঙ্গলবার এই ক্যাম্প আয়োজন করে স্টামফোর্ড ইউনিভার্সিটি ডিবেট ফোরাম। ক্যাম্পাস অডিটোরিয়ামে সকাল ৯টায় ক্যাম্প শুরু হয়। কয়েকটি সেশনে বিভক্ত অনুষ্ঠান চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ভবিষ্যতে যারা নিজেদেরকে ভালো সংবাদ উপস্থাপক হিসেবে দেখতে চায় এমন প্রায় ১শ জন ছাত্রছাত্রী এতে অংশগ্রহণ করে।

দেশের স্বনামধন্য টিভি ব্যক্তিত্ব, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাথে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন; যাদের মধ্যে ছিলেন শামসুদ্দিন হায়দার ডালিম, সংগীতা খান (বাংলাভিশন), জাভেদ কার্দার (দেশটিভি), মোহাম্মদ শাহাবুদ্দিন (নির্বাহী প্রযোজক-এনটিভি),সেলিনা মোমেন (এটিএন বাংলা), মানজুর আল মতিন (চ্যানেল২৪), শামসুদ্দোহা (উচ্চারণ বিশেষজ্ঞ), ডা. সাকলায়েন রাসেল(মাই টিভি), মোহসিনা শাওন (এনটিভি),  সাবরিনা সাকা মীম(আরটিভি), সালাউদ্দীন সাদী (এসএটিভি)।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এনটিভির সিনিয়র সংবাদ পাঠক ও লক্ষ্যের প্রধান নির্বাহী রাইসুল হক চৌধুরী। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন জনপ্রিয় সংবাদ উপস্থাপক চৌধুরী দৌলত মুহাম্মদ জাফরি।

প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন সম্পর্কে স্টামফোর্ড ডিবেট ফোরামের সভাপতি আমিমুল হাসান বলেন, ৱ ডিবেট ফোরাম শিক্ষার্থীদের উপকারে সবসময় যৌক্তিক উদ্যোগ গ্রহণ করে। স্বনামধন্য প্রতিষ্ঠান ‘লক্ষ্য’র সহযোগিতায় এই আয়োজনও সমান যৌক্তিক।

রাইসুল হক চৌধুরী বলেন, ‘লক্ষ্য’ একটি শিক্ষা-কল্যাণমূলক প্রতিষ্ঠান। লক্ষ্য চায় আগামী দশ বছর পর দেশের প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি করে ‘প্রেজেন্টেশন ক্লাব’ থাকবে, যা শিক্ষার্থীদের স্মার্ট উপস্থাপনা, বাচনভঙ্গি ও শুদ্ধ করে কথা বলা নিশ্চিত করবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত