টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রনির ‘ন এর গল্প’ প্রদর্শিত হবে ২৮আগস্ট

সাইফুল্লাহ সাদেক

rচট্টগ্রাম, ২৬ আগস্ট (সিটিজি টাইমস) ::  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরুণ নির্মাতা আহসান রনি পরিচালিত ‘ন এর গল্প’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নারী নির্যাতনের বিরুদ্ধে এক বলিষ্ঠ প্রতিবাদ। মুকাভিনয়ের মাধ্যমে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে নারী নির্যাতন এবং তার বিরুদ্ধে প্রতিবাদের চিত্র তুলে ধরা হয়েছে ফিল্মটিতে।

স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মীর লোকমান, মৌসুমী মৌ, সনি, প্রসেনজিৎ, শাওন, ফরিদ, শিহাব, মিলি, শামীম, তিথি, আদিৃ। ক্যামেরায় ছিলেন ইকবাল হাসানী। এডিটিংয়ের কাজ করেছেন মিঠন বৈঞ্চব।

11909751_1025450614132237_889801897_nম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি আয়োজিত ‘ নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ চলচ্চিত্র উৎসবে সেরা ৯ এ জায়গা করে নিয়েছে চলচ্চিত্রটি। ২৮ আগস্ট শুক্রবার বিকাল ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে ফিল্মটি প্রদর্শিত হবে।

এ বিষয়ে পরিচালিক আহসান রনি জানান, বাংলাদেশের নারীরা তাদের জীবনের প্রতিটি ধাপে নানা ভাবে যৌন নির্যাতনের শিকার হয়। কিন্তু তারা কোন প্রতিবাদ করতে পারে না। সমাজের সচেতন মানুষরা যদি এগিয়ে আসেন তাহলে কিছু খারাপ মানসিকতার মানুষের বিরুদ্ধে প্রতিবাদ করা কোন ব্যাপার না।

মূলত এই ম্যাসেজটাই চলচ্চিত্রটিতে তুলে ধরেছেন তিনি। রনি আরও জানান, বাংলাদেশে মাইমের মাধ্যমে এরকম কাজ এর আগে হয়নি। দর্শকরা ‘ন এর গল্প’ দেখলে ভিন্ন স্বাদ পাবেন।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির এই ফেস্টিভালে সেরা ৯ এর লিস্টে তাদের অবস্থান তিন নম্বরে। এজন্য তিনি ‘ন এর গল্প’ এর সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানান। সামনের দিনে আরও ভাল কিছু কাজ করতে চান বলে জানান রনি।

মতামত