টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উন্নয়ন কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাব দিহীতা নিশ্চিত করতে হবে: ড. হাছান মাহমুদ এমপি

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Abbas-Rangunia-masik-soba-pচট্টগ্রাম, ২৫ আগস্ট (সিটিজি টাইমস) :: রাঙ্গুনিয়ায় প্রলংয়করী বন্যা গত ৫০ বছরে কেউ দেখিনি। বন্যায় মুহুর্তের মধ্যে রাঙ্গুনিয়ার মানচিত্রকে পাল্টে দিয়েছে। বিধ্বস্ত হয়েছে ঘরবাড়ি, সড়ক যোগাযোগ ও সেতু কালভার্ট। গুমাই বিলের ৬ হাজার একর আমন চাষাবাদ সম্পূর্ন পঁেচ নষ্ট হয়ে গেছে। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আকাশ ভেঙ্গে পড়েছে। বন্যায় ক্ষয়ক্ষতি কাটিয়ে তুলতে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছি। ইতিমধ্যে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ও দূর্যোগ ও ত্রান মন্ত্রী মোয়াজ্জল হায়দার চৌধুরী মায়ার সাথে কথা বলেছি। ১০ টন চাউল ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরন করা হয়েছে ।

বরাদ্দ আসলে বিভিন্ন ত্রান সামগ্রী দূর্গত এলাকায় বিতরন করা হবে মঙ্গলবার (২৫ আগষ্ট) রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের মাসিক সভায় প্রধান অতিথি’র বক্তব্যে ড. হাছান মাহমুদ এমপি একথা বলেন। তিনি আরো বলেন, রাঙ্গুনিয়ায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে। উপজেলার বিভিন্ন এলাকায় নির্মানকৃত বিভিন্ন কাজ নি¤œমানের হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন। সড়ক নির্মানে অনিয়ম ঠেকাতে তদারকী কমিটি গঠন করা হয়েছে। উন্নয়ন কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করতে হবে। তিনি বেতাগী ইউপি ভবন নির্মানে টেন্ডার গ্রহনে ব্যবস্থা গ্রহনে সংম্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ’র সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদারের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র খলিলুর রহমান চৌধুরী, উপজেলা প্রকৌশলী ইকরামুল হক, এমপি প্রতিনিধি আসলাম খাঁন, লোকমানুল হক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ ফজলে রাব্বী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আক্তারুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মামুন , প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা সিদ্দিকা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আজিজুর রহমান মাসুদ, সমবায় কর্মকর্তা আমানুল্লা খাঁন, মৎস্য কর্মকর্তা আজহারুল আলম, মুক্তিযোদ্ধা ,কমান্ডার খায়রুল বশর মুন্সি, পল্লী বিদ্যুতের ডিজিএম মনিরুল ইসলাম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে ইদ্রিছ আজগর, ফজলুল কবির গিয়াসু, পেয়ারুল হক চৌধুরী স্বপন, শহীদুল্লাহ চৌধুরী , শাহ আলম তালুকদার, রহিম উদ্দিন চৌধুরী , মির্জা নাজিম উদ্দিন খোকন, মুজিবুল ইসলাম সরফি, মো. সেলিম, জাহেদুল আলম তালুকদার, নাসির উদ্দিন সেলিম, নুরুল আজিম।

মতামত