টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘প্রাক্তনদের ক্লাবে’ সাঙ্গাকে স্বাগত জানালেন গাভাস্কারের

spচট্টগ্রাম, ২৫ আগস্ট (সিটিজি টাইমস) :: ‘প্রাক্তন’ হয়ে গেলেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। কলম্বোয় সমাপ্তি হলো এক বর্ণময় ক্রিকেট কেরিয়ারের। আর প্রাক্তন ক্রিকেটারদের ক্লাবে তাকে স্বাগত জানালেন ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল মনোহর গাভাস্কার।

চোখের জলে ক্রিকেট মাঠকে বিদায় জানালেন সাঙ্গাকারা। আবেগে বিহ্বল বিদায় অভ্যর্থনায় তার দেশের প্রেসিডেন্ট তো তাকে ইংল্যান্ডে শ্রীলঙ্কার হাই কমিশনার হওয়ারও প্রস্তাব দিলেন। কিন্তু বিদায়টা রূপকথার হলো না। সাঙ্গার জীবনের শেষ ম্যাচে জয় পেল না তার দল।

কিন্তু তিনি তো সাঙ্গাকারা। ১৩৪ টেস্টে ১২,৪০০ রানের মালিক। গড় ৫৭.৪০। তাকে বিদায় জানাতে মাঠে হাজির ছিলেন বহু বিশিষ্ট ব্যক্তি। শুভেচ্ছা ও অভিনন্দনের জোয়ারে ভেসে গেলেন তিনি। আনুষ্ঠানিক বিদায় সম্বর্ধনার আগেই মাঠেই তাকে ভালোবাসা-শ্রদ্ধায় ভরিয়ে দেন কোহলি-ব্রিগেড। এদিন শ্রীলঙ্কাকে ২৭৮ রানে হারানোর পর কোহলিরা সাঙ্গাকে আলিঙ্গন ও করমর্দন করলেন।

গ্রাউন্ড স্টাফদের সঙ্গে ছবি তোলা ও দেদার অটোগ্রাফও বিলোলেন সাঙ্গা।

এরপর শুরু হয় তার বিশেষ আনুষ্ঠানিক বিদায় সম্বর্ধনা। সেখানে হাজির ছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈতৃপালা সিরিসেনা, প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্গের পাশাপাশি গাভাস্কার এবং শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুন রানাতুঙ্গা।

গাভাস্কার বললেন, জীবনের দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয়টাও অসাধারণ হবে বলেও আশা প্রকাশ করলেন তিনি। বললেন, প্রাক্তনদের ক্লাবে স্বাগত। সাঙ্গার হাতে একটা এনভেলাপও তুলে দেন টেস্ট ক্রিকেটে প্রথম ১০ হাজার রানের মালিক। অনুষ্ঠানে সাঙ্গার প্রশংসায় পঞ্চমুখ হলেন সানি।– ওয়েবসাইট।

মতামত