টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আল্লামা ফারুকীর হত্যাকারীদের বিচারের দাবিতে তীব্র আন্দোলন গড়ে তুলুন: ছাত্রসেনা

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

Faruki-murder-thereport24চট্টগ্রাম, ২৫ আগস্ট (সিটিজি টাইমস) :: বাংলার লক্ষ-কোটি সুন্নী মুসলমানের প্রাণস্পন্দন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য শাইখ আল্লামা মুহাম্মদ নুরুল ইসলাম ফারুকী (রঃ)-কে নির্মম ভাবে হত্যা করার একটি বছর পার হলেও আইনশৃংখলা বাহিনী হত্যাকারীদের গ্রেফতার করতে না পারা ও তাদের নিরব ভূমিকার প্রতিবাদ এবং হত্যাকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ২৫ আগস্ট ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার আওতাধীন উপজেলা সমূহ এবং ২৬ আগস্ট ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার বিক্ষোভ মিছিল ও মানববন্দনে সংগঠনের কর্মীগণ উপস্থিত হয়ে উক্ত আয়োজন সফল করার আহবান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার নেতৃবৃন্দগণ।

চট্টগ্রাম উত্তর জেলা ইসলামী ফ্রন্ট সভাপতি জননেতা অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ তৈয়ব আলী, সাধারণ সম্পাদক জননেতা পীরজাদা আল্লামা মুহাম্মদ গোলামুর রহমান আশরাফ শাহ, যুবসেনা সভাপতি যুবনেতা মুহাম্মদ আবুল মনছুর, সাধারণ সম্পাদক যুবনেতা মীর মুহাম্মদ হাবিবুল্লাহ, ছাত্রসেনা সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ আমান উল্লাহ আমান, সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ আবু মূছা এক যুক্ত বিবৃতিতে ছাত্রসেনা কেন্দ্রীয় ঘোষিত ২৫-২৬ আগস্টের কর্মসূচি শত বাধা ও প্রতিকূলতার ফেরিয়ে যতাযত ভাবে পালন করতে চট্টগ্রাম উত্তর জেলা সংগঠনের সর্বস্থরের নেতৃবৃন্দের প্রতি জোর নির্দেশ প্রদান করেন। পাশাপাশি সর্বস্থরের সুন্নী জনতাকে আল্লামা ফারুকীর হত্যাকারীদের বিচারের দাবিতে রাজপথে নেমে তীব্র আন্দোলন গড়ে তুলতে আহবান জানান। তারা আরো বলেন, সরকার ও প্রশাসনের এমন নিরবতা কোন ভাবেই মেনে নেওয়া যায়না। সরকারী দলের কর্মীকে হত্যা এবং ধর্মের বিরোদ্ধে আঘাতকারী নাস্তিক ব্লগারদের হত্যাকারীদের বিচারের ব্যবস্থা ও বিচার

কাজ অতি অল্প সময়ে সম্পন্ন করছে সরকার। অথচ ইসলামের সঠিক তথ্য প্রচারকারী ও স্বাধীনতার পরে এমন একজন আলেমকে নির্মমভাবে হত্যা করার একটি বছর পর হলেও হত্যাকারীদের বিচার হওয়া দূরের কথা গ্রেফতারও করতে পারেনি। তারা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। রাউজান উপজেলা উত্তর ছাত্রসেনার সাধারণ সম্পাদক মোরশেদ আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে জানিয়েছেন মঙ্গলবার রাউজান জলিল নগর থেকে ফারুকী হত্যার বিচার দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়াও রাউজান দক্ষিণ ছাত্রসেনা সভাপতি আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় সংগঠনের ব্যানারে নোয়াপাড়া পথেরহাট থেকে বিক্ষোভ সমাবেশ করে ফারুকী হত্যার বিচার দাবী ও উপজেলা নিবার্হী কর্মকর্তার বরাবরে স্বারকলিপি প্রদান করা হবে।

মতামত