টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারিতে জঙ্গি সহায়তা: ফের তিন আইনজীবীর রিমাণ্ড মঞ্জুর

ctg_rabচট্টগ্রাম, ২৪ আগস্ট (সিটিজি টাইমস) : জঙ্গী অর্থায়নে গ্রেপ্তার তিন আইনজীবীকে আবারও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

এদের মধ্যে ব্যারিস্টার শাকিলা ফারজানাকে ৪৮ ঘণ্টা (২ দিন) এবং অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনের ৭২ ঘণ্টার (৩ দিন) রিমান্ড মঞ্জুর করে আদালত।

সোমবার (২৪ আগস্ট) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মিনহাজ আহমেদ তিন আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, হাটহাজারী থানার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তিন আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন জানায় র‌্যাব।  আবেদনের প্রেক্ষিতে শাকিলা ফারজানাকে ৪৮ ঘণ্টা (২ দিন) ও লিটন-বাপনের ৭২ ঘণ্টার রিমান্ড মঞ্জুর করে আদালত।  রিমান্ডের সময় কার্যকর হবে সোমবার (২৪ আগস্ট) দুপুর দুইটা থেকে।

এর আগে শহীদ হামজা ব্রিগেডের এক সংগঠককে অর্থ দেওয়ার কথা স্বীকার করে গত রবিবার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এই তিন আইনজীবী। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, জঙ্গি অর্থায়নের অভিযোগে গত মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি থেকে এই তিন আইনজীবীকে গ্রেপ্তার করে র‌্যাব-৭ এর সদস্যরা। পরদিন সন্ধ্যায় বাঁশখালীর আদালতে তাদের হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত বুধবার চট্টগ্রামের পতেঙ্গায় সংবাদ সম্মেলনে র‌্যাব দাবি করে, ‘শহীদ হামজা ব্রিগেড’ নামে চট্টগ্রামভিত্তিক নতুন জঙ্গি সংগঠনের জন্য সংগৃহীত ১ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকার মধ্যে গ্রেপ্তার তিন আইনজীবী ১ কোটি ৮ লাখ টাকা দিয়েছেন।

এর মধ্যে শাকিলা ফারজানা দুই দফায় ২৫ লাখ ও ২৭ লাখ করে মোট ৫২ লাখ টাকা, মো. হাসানুজ্জামান লিটন ৩১ লাখ টাকা এবং মাহফুজ চৌধুরী ২৫ লাখ টাকা দিয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত