টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিসিটিভিতে নিয়ন্ত্রণ হচ্ছে মিরসরাইয়ের হাটবাজার

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস) : প্রকাশ্যে ছিনতাই, চুরি সহ নানা ধরনের অপরাধমূলক কাজ কর্ম রুখতে এবার উদ্যোগী হল মিরসরাই উপজেলা প্রশাসন। কোনো অসামাজিক কাজকর্ম করে দুষ্কৃতীরা যাতে ছাড় না পেয়ে যায়, তার জন্য উপজেলার গুরুত্বপূর্ণ মোড়, বাজার ও জনবহুল এলাকার উপর নজরদারির জন্য সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছে এলাকায়। বৃহস্পতিবার (২০ আগষ্ট) এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বাজার উন্নয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের সাথে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধে নিরাপত্তাহীনতায় ভুগছিল সাধারণ মানুষ। তাই উপজেলার গুরুত্বপূর্ণ ১০ টি হাট-বাজারে স্থাপন করা হচ্ছে এসব সিসিটিভি। এর ফলে নাশকতা, চাঁদাবাজি, ছিনতাই, সংঘর্ষ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ, ইভটিজিং রোধসহ আইন-শৃঙ্খলা ব্যবস্থা জোরদার হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন জানান, অপরাধমুক্ত মিরসরাই গড়তেই সিসিটিভি স্থাপন করা হচ্ছে। উপজেলার বিভিন্ন এলাকায় সার্বক্ষণিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ১০টি হাটবাজারে সিসিটিভি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। নিরাপত্তার চাদরে ঢাকতে বারইয়ারহাট পৌরবাজার, মিরসরাই পৌরবাজার, মিঠাছরা বাজার, করেরহাট বাজার, জোরারগঞ্জ বাজার, আবুরহাট বাজার, আবুতোরাব বাজার, বামনসুন্দর বাজার, বড়তাকিয়া বাজার এবং মায়ানীর কৈলাশগঞ্জ বাজার এলাকায় সিসিটিভি বসানো হচ্ছে। চলতি মাসের মধ্যে সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ হবে।

তথ্য প্রযুক্তির ব্যবহাওে জন নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানোর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন শ্রেণীর মানুষ। তারা আশা করছেন এখন থেকে নির্বিঘেœ ব্যবসা বানিজ্য ও অবাধে চলাচল করতে পারবেন। গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীরাও গ্রেপ্তার হবেন।

সিসি টিভি স্থাপন সংক্রান্ত বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন করেরহাট ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, মঘাদিয়া ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধূরী, কাটাছরা ইউপি চেয়ারম্যান নুরুল আনোয়ার চৌধুরী সবুজ, মিঠাছরা বাজারের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আবুরহাট বাজারের সাধার সম্পাদক নিজাম উদ্দিন, বড়তাকিয়া বাজারের সহ-সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মোঃ সুমন প্রমুখ।

মতামত