টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের পরিবহন ধর্মঘট স্থগিত

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস) :চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদর বটতলী মটর ষ্টেশন এলাকা সহ দক্ষিনাঞ্চলে হঠাৎ করে সকল ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছিল আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ আলীর নেতৃত্বে পরিবহন শ্রমিকরা খোজনিয়ে জানা যায় বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন নেতা ও সিটি বাস ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক নুরুল ইসলামকে অপহরনকারীদের হাত থেকে উদ্ধারের আলটিমেটামের জের ধরে এই কর্মসূচী।

২০শে আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত দেড় ঘন্টা যান চলাচল বন্ধ ছিল যার কারণে । বাসের র্দীঘ লাইন হয়ে সৃষ্টি হয় যানজটের চরম দূর্ভোগ পোহাতে হয় যাত্রীদের । এ সময় অজানা আতংক ছড়িয়ে পড়ে দূর পাল্লার বাস যাত্রীদের মাঝে, হতাশায় ভূগতে দেখা যায় অনেককে।

খবর পেয়ে লোহাগাড়া থানার ওসি (তদন্ত) কেফায়ত উল্ল্যাহ’র নেতৃত্বে লোহাগাড়ার সকল অফিসারদের সমন্নয়ে একদল পুলিশ সদস্য যাত্রীদের হয়রানির কথা বিবেচনা করে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও পুলিশের উর্ধতন কতৃপক্ষের সাথে কথা বলে বাস চলাচল স¦াভাবিক করে।

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিঠির সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম আঞ্চলিক কমিঠির সভাপতি ও আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ মুছা বলেন সিটি বাস ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক নুরুল ইসলামকে অজ্ঞাত অপহরনকারীরা চট্টগ্রাম ইপিজেড এলাকা থেকে অপহরন করে নিয়ে যায় আমাদের পক্ষথেকে থানায় ডায়েরী করা হলেও প্রশাসনের পক্ষথেকে কোন অগ্রগতির খবর নাপেয়ে আমরা ধর্মঘট ডাকতে বাধ্য হই।

তিনি আরো বলেন আমরা নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খানের সাথে কথা বলেছি এবং ২০শে আগষ্ট রাতে চট্টগ্রাম পুলিশ কমিশনার, ডিজিএফআই সহ উর্ধতন কতৃপক্ষের সাথে বৈঠক করেছি যাত্রীদের হয়রানির কথা বিবেচনা করে আপাতত ধর্মঘট প্রত্যাহার করেছি আমরা প্রশাষনকে ২১শে আগষ্ট শুক্রবার বিকাল ৪টা পর্যন্ত সময় দিয়েছি এর মধ্যে নুরুল ইসলামকে উদ্ধার করা না গেলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।

মতামত