টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাংসদের জোর প্রচেষ্টায় বাতিল হল লোহাগাড়ার এসআই সোলাইমানের বদলীর আদেশ

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

Solaiman-2চট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস) :  চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী’র জোর প্রচেষ্টায় লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারীর বদলী আদেশ স্থগিত হওয়ার খবর পাওয়া গেছে। বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার স্মারক নং-নিয়োগ/২৬৪-২০১৪/৪৮৮১, তাং ১৬/০৮/২০১৫ ইং মূলে বদলির এ আদেশ বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য ২৩শে জুলাই সিটিজি টাইমস এ লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারীকে বদলীর প্রচেষ্টা করছে মাদক ব্যাবসায়ী সিন্ডিকেট শীর্ষক সংবাদ ছাপা হলে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয় বিষয়টি স্থানীয় সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী সাহেবের গোচরে আসলে তিনি এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারীকে লোহাগাড়া থানায় রাখার ব্যাপারে জোর প্রচেষ্টা চালান তার ফলে স্থগিত হয়েছে বদলির আদেশ।

উল্লেখ্য মাদকের বিরুদ্ধে অভিযানে বিশেষ কৃতিত্বের জন্য এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারী ১ বার বিভাগীয়, ৪ বার জেলার শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন এবং ১ বার আইজিপি পদক পান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অসংখ্য ব্যবহারকারী তাঁর এ অভিযানকে স্বাগত জানিয়ে উৎসাহব্যঞ্জক স্ট্যাটাস দেন পাশাপাশি এলাবাসী মাদক বিক্রেতা ও মাদকসেবী সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করে থাকেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার) মাদকদ্রব্য উদ্ধার অভিযানের জন্য স্পেশাল দায়িত্ব দেন এসআই সোলাইমানকে তার ফলে গত দুইবছরে তার পরিচালিত অভিযানে লোহাগাড়ায় লক্ষ-লক্ষ ইয়াবা ট্যাবলেট ও অন্যান্য মাদকদ্রব্য সহ আটক হয়েছে অনেক মাদকসেবী ও ব্যাবসায়ী অনেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়ার ব্যাবস্থা করা হয়েছে ফলে কিছুটা হ্রাস পেয়েছে লোহাগাড়ার মাদক ব্যাবসা ও সেবন তাই তাকে বদলী করার প্রচেষ্টায় লোহাগাড়ার মাদক ব্যাবসায়ী সিন্ডিকেট পুলিশের উর্ধতন কতৃপক্ষের বরাবরে অন্যায় তদবির চালিয়েছিল বলে জানা যায় আর তাদের মদদ দিয়েছিল (ব) আদ্যক্ষরের এক প্রবাসী গডফাদার সহ রাজনৈতিক নেতা নামধারী কিছু ব্যাক্তি।

এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারীর বদলী আদেশ স্থগিত হওয়ার খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় সচেতন লোকজন তাকে স্বাগত জানান অনেককে বলতে শোনা যায় ভাল কাজের প্রতিদান হিসেবে বর্ধিত মেয়াদে লোহাগাড়ায় বহাল থাকার আদেশ লাভ করেছেন। লোহাগাড়াকে মাদকমুক্ত রাখতে এবং মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার স্বার্থে এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারীকে লোহাগাড়ায় রাখার জোর প্রচেষ্টার জন্য সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে ও ধন্যবাদ জানান এলাকাবাসী।

এসআই মুহাম্মদ সোলাইমান পাটোয়ারী বলেন স্থানীয় এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার কারনে আমি বর্ধিত মেয়াদে লোহাগাড়া থানায় বহাল থাকার সুযোগ পেয়েছি এজন্যে আমি চট্টগ্রাম-১৫ আসনের এমপি অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী মহোদয়সহ লোহাগাড়ার আপামর জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন মাদকের বিরুদ্ধে আমার অভিযান আগের চেয়ে আরো বেশী পরিচালিত হবে এবং অব্যাহত থাকবে মাদক ব্যাবসায়ী যতই ক্ষমতাবান হোকনা কেন আইনের হাতথেকে কেউ রক্ষা পাবেনা।

লোহাগাড়া থানার এসআইকে বদলীর তদবীর করছে মাদক ব্যাবসায়ী সিন্ডিকেট

মতামত