টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রিয়ালের নতুন মুখ কোভাসিস

spচট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস) :  ইন্টার মিলান থেকে প্লে মেকার মাতেও কোভাসিসকে দলে ভেড়ালো রিয়াল মাদ্রিদ। ৬ বছরের চুক্তিকে ৩৫ মিলিয়ন পাউন্ডে ক্রোয়েশিয়ার এ খেলোয়াড়কে কিনেছে স্প্যানিশ এ জায়ান্ট ক্লাব। রিয়াল মাদ্রিদের পরীক্ষিত সৈনিক লুকা মদরিচের আন্তর্জাতিক সতীর্থ কোভাসিস। তরুণ এ মিডফিল্ডারের বয়স সবে ২১ বছর। কিন্তু ইতিধ্যে সিনিয়র লীগে ৬ মওসুম খেলে ফেলেছেন তিনি। ক্রোয়েশিয়ার ফুটবল ক্লাব ডায়নামো জাগরেবের হয়ে ২০১০ সালে মাত্র ১৬ বছর বয়সে অভিষেক হয় তার।

সে দলে যোগ দেয়ার পর ২০১১ ও ২০১২টানা দুই বছর ক্রোয়েশিয়া লীগের শিরোপা জেতে ডায়নামো। ক্লাবটির হয়ে ৭৩ ম্যাচে ৯ গোল করেন তিনি। ২০১৩ সালে তিনি ৭.৭ মিলিয়ন পাউন্ডে যোগ দেন ইতালির ক্লাব ইন্টার মিলানে। সেখানেও তিনি প্রতিভার ঝলক দেখান। ৯৭ ম্যাচে করেন ৮ গোল। এছাড়া তার অ্যাসিস্ট আছে ১১ গোলে। এরমধ্যে গত মওসুমে ইন্টারের হয়ে ৫ গোল ও ৩ অ্যাসিস্ট করেন। এই তরুণ বয়সেও তিনি ইতিমধ্যে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ২০ ম্যাচ খেলে ফেলেছেন।

এছাড়া ক্রোয়েশিয়ার হয়ে লুকা মদরিচদের সঙ্গে ২১ ম্যাচে এক গোল করেছেন। তবে তাকে নিয়ে মধুর সমস্যায় পড়ে পারে রিয়াল মাদ্রিদ। মাঝমাঠে তাকে জায়গা করে দিতে টনি ক্রুস কিংবা হামেস রদ্রিগেসকে বসিয়ে রাখতে হবে। ইন্টার মিলানে তিনি ১০ নম্বর জার্সি পরেই খেলেছেন। এক্ষেত্রে রিয়ালে একই জার্সি পরে খেলতে চাইলে তার জন্য জায়গা ছাড়তে হবে হামেস রদ্রিগেসকে। আর যদি আরও ডিপ পজিশনে খেলেন তাহলে জায়গা ছাড়তে হবে টনি ক্রুসকে।

মতামত