টক অব দ্য চট্টগ্রাম
Ad2

স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের আশ্রয়ন সড়কের বেহাল দশা

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia--bramottor-sarok--চট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস) : রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের আশ্রয় সড়ক জন ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বৃষ্টিতে সড়কে পানি জমে জল ও কাঁদায় একাকার যায়। কাঁচা সড়কটি গুরুত্বপূর্ন পারুয়া ডিসি সড়ক, হোছনাবাদ ও মোগলের হাটের সাথে সংযুক্ত। এই এলাকায় ইছামতি নদীতে রাবার ড্যাম হওয়ায় জন চলাচলের গুরুত্ব বাড়লেও ব্রিক সলিন না থাকায় সড়কটি এলকার মানুষের দূর্ভোগ পোহাতে হয়।

বিভিন্ন এলাকার জনসাধারনের চলাচলের সড়ক হিসেবে ব্যবহার হয়ে আসছে এই সড়ক। এই এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানসহ রয়েছে অসংখ্য গুরুত্বপূর্ন স্থাপনা। বর্ষাকালে সড়কে কৃষক, শ্রমিক, শিক্ষার্থী ও বিভিন্ন পেশার মানুষ চলাচলে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। এ সড়ক দিয়ে এলাকার জনসাধারন দীর্ঘদিন ধরে নানা ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। এলাকার গুরুত্বপূর্ন সড়ক হওয়ার সত্ত্বেও সড়কটি সংস্কার কাজে কারো মাথাব্যাথা নেই। সড়কগুলো বর্ষাকালে বড় বড় খাদে পরিণত হয়।

রাঙ্গুনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাছির উদ্দির রিয়াজ জানান, বিগত সাড়ে ৬ বছরে রাঙ্গুনিয়ায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে যা অকল্পনীয়। কিন্তু এই সড়কটি রয়ে গেছে কাঁচা । এই বর্ষায় চলাচলে সাধারন মানুষের সীমাহীন দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে।

স্থানীয় যুবক মো. ইব্রাহিম জানান, পারুয়ার বিখ্যাত সবজি চাষাবাদ করে শত শত কৃষকরা সবজি নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করে। সড়কটি জন ও যান চলাচলে অনুপযোগী হওয়ায় এলাকার উৎপাদিত সবজি পানির দরে বিক্রি করতে হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত