টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ৫দিন ধরে ট্যাংক লরি ধর্মধট চলছে

চট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস) : জাতীয় জ্বালানীতেল বাহী ট্যাংক লরির ৫দিন ধরে ধর্মঘট চলছে। আটক চালকের মুক্তির দাবী ও পুলিশের মিথ্যা মামলায় হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ ট্যাংক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্ঠকালের ধর্মঘট পালন করছে। বৃহস্পতিবার ডাকা এ ধর্মঘটের আজ ৫ম দিন পালিত হল। ।

গত ৫ দিন ধরে ট্যাংক লরি বন্ধ থাকায় সরকারের কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে প্রতিদিন। এমন টি দেশের গুরুত্বপূর্ণ তেল স্থাপনা পদ্মা মেঘনা যমুনা সহ প্রাইভেট ১৬ টি রিপাইনারী কোম্পানির তেল আনা নেওয়া বন্ধ রয়েছে। যার কারনে কয়েকশ কোটি টাকা ক্ষতির সম্মুখীন হচ্ছে কোম্পানি গুলো। সরকার যদি সিদ্ধান্ত দিতে দেরি হয় তাহলে তেল সারাদেশে না পেঁছানোর কারনে বিদ্যুৎ, গ্যাস উৎপাদনসহ জাতীয় অনেক কাজ বাধাঁগ্রস্ত হবে। এতে দেশের বিশাল একটি ক্ষতির সম্ভাবনা রয়েছে।

এই বিষয়ে জানতে পেট্রোবাংলার জেনারেল ম্যানেজার অপারেশন একে এস আমির হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়, সরকারের বিশাল একটি ক্ষতি হবে যদি এভাবে ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘট চালায়। তবে কি পরিমান ক্ষতি হবে তা আমি বিস্তারিত জেনে বলতে পারব।

বাংলাদেশ ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি রফিকুল মাওলা জানায়, ৪ আগষ্ট সুপার রিফাইনারী লিমিটেডের নামে অবৈধ কেরোসিন তেল পাচারের অভিযোগ এনে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ এক ট্যাংক চালককে গ্রেফতার করে। কিন্তু দেখা যায় সরকারী রাজস্ব বিভাগসহ বৈধ সব ধরনের কাগজপত্র নিয়ে ৯ হাজার লিটার কেরোসিন তেল মিরসরাই’র মেসার্স রিদোয়ান ট্রেডার্স’র যাচ্ছিল। এই সময় অবৈধ তেল পাচারকারী দাবীকরে সুপার রিপাইনারীর এক কর্মকর্তা সহ তেলের ভাউচার চালক জাকির হোসেন (৪০) কে আটক করে পুলিশ। বৈধ কাজে পুলিশের বাধা ও আটক জাকির হোসেনের মুক্তির দাবীতে এই অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এর মালিক ও শ্রমিকেরা।

তিনি আরও বলেন, ধর্মঘট চলাকালীন সারা দেশে পেট্রল পাম্প ও ট্যাংক লরিতে জ্বালানি তেল উত্তোলন, পরিবহন ও বিপণন বন্ধ থাকবে। আগামি ২ দিনের মধ্যে চালক জাকিরের মুক্তি না হলে বিশাল আন্দোলনের ঘোষনা দেওয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত