টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভারতকে কাঁদিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন

চট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস) : আগের দুই আসরেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল। এবার প্রথমবারের মতো ফাইনালে উঠে সুযোগ আসে ট্রফি ছুঁয়ে দেখার। ঘরের মাঠে এমন সুবর্ণ সুযোগ কিছুতেই হাতছাড়া করেনি বাংলাদেশ। ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশের কিশোররা। ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হলে টাইব্রেকারে ভারতকে ৪-২ ব্যবধানে হারায় লাল-সবুজের জার্সিধারীরা।

মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হয় বিকেল ৫টায়। ম্যাচের প্রথমার্ধে অবশ্য দুই দলের কেউই গোল করতে পারেনি। তবে বিরতির পর খেলার শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৪৬ মিনিটে স্বাগতিকদের হয়ে গোলটি করেন ফাহিম মোর্শেদ। তবে ৬৩ মিনিটে অময় অবিনাশ মরাজকারে গোলে ১-১ সমতায় ফেরে ভারত। এরপর নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় ম্যাচের ফল নির্ধারণ হয় টাইব্রেকারে। আর টাইব্রেকারে ভারতকে ৪-২ গোলে হারিয়ে শিরোপার উৎসবে মাতে স্বাগতিকরা।

এবারের টুর্নামেন্টে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠেছিল বাংলাদেশের কিশোররা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে এই ভারতকে হারিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এরপর সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে পা রাখে স্বপ্নের ফাইনালে। আর ভারতকে আবার ফাইনালে হারিয়ে জিতল শিরোপা।

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের আগের দুটি আসরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। ২০১১ সালে প্রথম আসরে ছয় দলের মধ্যে চতুর্থ এবং ২০১৩ সালে সাত দলের মধ্যে তৃতীয় হয়েছিল তারা। তবে এবার শিরোপা স্বাদ নিল লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশ স্কোয়াড: ফয়সল আহমেদ (গোলকিপার), শাওন হোসাইন (অধিনায়ক), ফাহিম মোর্শেদ, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ শাওন, সাদউদ্দিন, মোহাম্মদ আতিকুজ্জামান, জাহাঙ্গীর আলম সজিব, খলিল ভুঁইয়া, মোস্তাজিব খান, ইমন খান।

ভারতীয় স্কোয়াড: প্রভুষ্কান সিং গিল (অধিনায়ক ও গোলকিপার), মো. সাকলাইন খান, অজিন টম, মোহাম্মদ রাকিপ, মোহাম্মদ শাহজাহান, অময় অবিনাশ মরাজকার, রাহিম আলী, জেরেমি লালদিনপুইয়া, আয়মল চংগমপিপা, অভিজিৎ সরকার, জিয়ানচুন রংমেই

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত