টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিকাশ এর সহযোগীতায় চট্টগ্রামে বিশ্বসাহিত্য কেন্দ্রর বই পড়া কর্মসূচীর উদ্বোধন

BSK-bkashচট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস) : ষষ্ঠ থেকে দশম শ্রেণীতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত বই পড়া কর্মসূচি ‘দেশ-ভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর অংশ হিসেবে চট্রগ্রাম কলেজিয়েট স্কুলে আজ বই পড়া কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বিশ্বসাহিত্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এবং বিকাশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর যৌথভাবে বইপড়া কর্মসূচীর উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিকাশ এর চীফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অবঃ)শেখ মোঃ মনিরুল ইসলাম এবং বিশ্বসাহিত্য কেন্দ্র চট্টগ্রাম শাখার সংগঠক আলেক্স আলীম ।

দেশব্যাপী বই পড়া কার্যক্রম জোরদার করতে ২০১৫ সাল বিশ্বসাহিত্য কেন্দ্রকে ৩০,০০০ বই প্রদান করছে দেশের অন্যতম প্রধান মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ হতে প্রাপ্ত বই ৪০০টি স্কুলে ষষ্ঠ থেকে দশম শ্রেণীতে অধ্যয়নরত তিন লক্ষেরও অধিক শিক্ষার্থীর কাছে পর্যায়ক্রমে পৌঁছে দেওয়া হবে।

কামাল কাদীর বলেন, “ বই পড়া কর্মসূচীর মাধ্যমে গড়ে উঠবে আলোকিত মানুষ – বিকশিত বাংলাদেশ, এই ব্রত নিয়ে বিকাশ বিশ্ব সাহিত্য কেন্দ্রের সাথে কাজ করে যাচ্ছে। এই উদ্যোগের মাধ্যমে বই পড়া আন্দোলন ছড়িয়ে পড়ছে শহর ও গ্রামে। আলোকিত মানুষ গড়ার এই প্রচেষ্টায় বিকাশ তার সহায়তা অব্যাহত রাখবে”।

অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, “বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৬ বছর যাবত বই পড়া কর্মসূচী চালিয়ে যাচ্ছে। বই পড়ার মাধ্যমে একটি জ্ঞান ভিত্তিক সমাজ গঠন ও আলোকিত মানুষ গড়ার প্রচেষ্টায় বিকাশ এর মত প্রতিষ্ঠানকে পেয়ে আমরা আনন্দিত”।

২০১৪ সালেও বিকাশ বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচীতে ৩৪,০০০ বই প্রদান করেছিল।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের লক্ষে নানা ধরনের মোবাইল সার্ভিস সেবা চালু করেছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান- প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত