টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ড্রয়ে শিরোপা হারালো বার্সেলোনা

চট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস) :  স্প্যানিশ সুপার কাপ জিততে হলে ঘরের মাঠে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে অন্তত ৫-০ গোলের জয় পেতে হতো বার্সেলোনাকে। কিন্তু সেটা হয়নি। সোমবার রাতে ১-১ গোলে ড্র করে শিরোপা খুইয়েছে মেসির দল। পক্ষান্তরে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে জিতে তিন দশক পর স্প্যানিশ সুপার কাপ জিতেছে অ্যাটলেটিকো বিলবাও।

স্প্যানিশ সুপার লিগের ফাইনালের প্রথম লেগে ৪-০ গোলের বিস্ময়কর ব্যবধানে হেরে যায় দুর্দান্ত সময় কাটানো বার্সেলোনা। বিলবাওয়ের মাঠে ওই হারের পর স্পষ্টত অনিশ্চিত হয়ে পড়ে তাদের শিরোপা জয়। বার্সেলোনার সামনে দাঁড়ায় কঠিন সমীকরণ। তারপরও আশায় বসেছিলেন সমর্থকরা। একটি গোল করে অসাধ্য সাধনের ইঙ্গিত দিয়েছিলেন মেসি।

কিন্তু শেষ পর্যন্ত হয়নি কিছুই। ম্যাচও জেতা হয়নি বার্সার। ১-১ গোলের হতাশার ড্র স্তব্ধ করে দেয় ন্যু ক্যাম্পে আসা দর্শকদের। বছরের ষষ্ট শিরোপা জয়ের উৎসব মিলিয়ে যায় হাওয়ায়।

ম্যাচের মাত্র ছয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিলো বার্সেলোনার সামনে। কিন্তু পিকের দারুণ একটি প্রচেষ্টা বাতিল হয়ে যায় ক্রসবারে লেগে। এই ম্যাচে ভাগ্য যে বার্সার পক্ষে নেই, সেটা টের পাওয়া গিয়েছিলো তখনই। এরপর মেসির একটি ফ্রি-কিকও অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়।

প্রথমার্ধ শেষ হওয়ার চার মিনিট আগে বার্সার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন মেসি। বক্সের ভিতর থেকে মেসিকে ক্রস দেন রাকিটিচ। বুক দিয়ে বল রিসিভ করে দৃষ্টিনন্দন এক গোল করেন মেসি। ম্যাচের ৭৪ মিনিটে অ্যাডোরিজের গোলে সমতায় ফিরে বিলবাও। এরপর আর কোনো গোল হয়নি। বার্সার হতাশা ও বিলবাওয়ের তিন দশকের খরা কাটানোর আনন্দে শেষ হয় ম্যাচটি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত