টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে শান্তি সমাবেশ

আবদুল মান্নান
মানিকছড়ি  প্রতিনিধি

চট্টগ্রাম, ১৭ আগস্ট (সিটিজি টাইমস) : সম্প্রতি মানিকছড়ি ও রামগড় উপজেলার নির্জন জনপদে ভূমি বিরোধকে কেন্দ্র সৃষ্ঠ ঘটনার প্রেক্ষিতে স্থানীয়দের মাঝে শান্তি প্রতিষ্ঠায় হাফছড়ি ইউপি’র উদ্যোগে গতকাল সোমবার ওসমান পল্লী স্কুল মাঠে এক শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রামগড় উপজেলার হাফছড়ি ইউপি চেয়ারম্যান উষাপ্র“ মারমার সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে মানিকছড়ি ও রামগড় উপজেলার নির্জণ জনপদের কার্বারী,জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার ৫ শতাধিক ব্যক্তিবর্গ এতে অংশ নেন। এ সময় এতে বক্তব্য রাখেন, ইউপি সদস্য আমিনুর রহমান, বিষু কুমার চাকমা, সাবেক মেম্বার ও আওয়ামীলীগ নেতা আইয়ূব আলী, স্থানীয় নেতা মো. শাহআলম,মংপ্র“ কার্বারী, গুইমারা থানার এস.আই মো. আবুল হায়াত, গুইমার সাব জোনের ওয়ারেন্ট অফিসার মো. মহিউদ্দিন প্রমূখ।

শান্তি সমাবেশে বক্তারা বলেন, এক শ্রেণির দুষ্কৃতিকারীরা তৃণমূলের অসহায় পাহাড়ী-বাঙ্গালীদের সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করছেন। সকলের আন্তরিক সহযোগীতা ও ভাতৃত্ববোধের মধ্য দিয়ে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। কোন গুজবে কান না দিয়ে ধৈর্য্যরে সাথে পরিস্থিতি মোকাবেলা করে সহাবস্থান নিশ্চিত করার আহব্বান জানান।

উল্লেখ্য গত জুলাই মাসের শুরুতে মানিকছড়ি ও রামগড় উপজেলার উত্তর ও দক্ষিণ হাফছড়ি, ওয়াকছড়ি,বকড়ীপাড়া ও মনাধন পাড়াসহ বেশ কিছু জনপদে পরিত্যক্ত ভূমি আবাদকে কেন্দ্র করে স্থানীয়দের মাঝে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে গত ১০ আগস্ট রাতে হাতিমুড়ার ভিজা বাউন্তি নামক এলাকায় সন্ত্রাসীরা ৩ কৃষিজীবি পরিবারের বসত ভিটায় লুটপাট ও ভাংচুর করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। যার প্রেক্ষিতে হাফছড়ি ইউপি এ শান্তি সমাবেশের উদ্যোগ গ্রহন করে।

মতামত