টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে আরো হাসপাতাল প্রয়োজন : স্বাস্থ্যমন্ত্রী

8480চট্টগ্রাম, ১৭ আগস্ট (সিটিজি টাইমস) :  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- স্বাস্থ্য সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। সরকারের পাশাপাশি বেসরকারীভাবে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা জন্য চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবশ্যই প্রশংসার দাবীদার।

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসতাল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এস এম মোরশেদ হোসেনের সভাপতিত্বে সোমবার দুপুরে হাসপাতাল সেমিনার কক্ষে আয়োজিত গাইনী ওয়ার্ডের সম্প্রসারিত ইউনিট উদ্বোধন ও ৫০০ কোটি টাকা ব্যয়ে ৮৫০ শয্যা বিশিষ্ট নির্মাণাধীন নতুন ভবনের নির্মাণ কার্যক্রম পরিদর্শনে এসে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন- ঢাকায় যে পরিমাণ প্রাইভেট হাসপাতাল রয়েছে, সে তুলনায় চট্টগ্রামে এই উদ্যোগ কম। সরকারের পাশাপাশি আরো প্রাইভেট হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্যোগ গ্রহণের জন্য চট্টগ্রামবাসীর প্রতি আহবান জানান তিনি।

এতে বিশেষ অতিথির বক্তব্যে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন- যে কোন জনকল্যাণমূলক কাজে বর্তমান সরকার আপনাদের পাশে থাকবে। মা ও শিশু জেনারেল হাসপাতালের ৮৫০ শয্যা বিশিষ্ট নির্মাণাধীন ভবনের ফান্ডে সহায়তার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী, এমএ লতিফ এমপি, বিএমএ মহাসচিব ডা. এস এম ইকবাল আরসালান, ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ডা. শরফুদ্দিন, ডা. মুজিবুল হক, ডা. শফিউল আজম, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল হক, আব্দুল কাদের প্রমুখ।

এদিকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিজস্ব ভবন উদ্বোধনকালে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অচিরেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হতে যাচ্ছে। উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গ্রামাঞ্চলে ডাক্তার পদায়নসহ স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য কাজ পরিচালিত হচ্ছে। কমিউনিটি ক্লিনিক চালু, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার হ্রাসকরণ প্রভৃতি সাফল্যের জন্য বাংলাদেশ আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছে।

তিনি বলেন, অর্জিত সাফল্য অব্যাহত রেখে নতুন কর্মসূচী নিয়ে কাজ করতে হবে। জনগণের দ্বোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানো শতভাগ নিশ্চিত করতে হবে ।

সারা দেশের মধ্যে এই প্রথম পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিজস্ব ভবন নির্মিত হওয়ায় মন্ত্রী সংশ্লিষ্টদের অভিনন্দন জানান এবং পর্যায়ক্রমে সারা দেশে এ অধিদপ্তরের নিজস্ব ভবন করা হবে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক নুর হোসেন তালুকদার বক্তৃতা করেন।

পরে মন্ত্রী চট্টগ্রামস্থ পাবনা- সিরাজগঞ্জ জেলা কল্যাণ সমিতির নিজস্ব ভবন ও সমিতি কর্তৃক চালুকৃত স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত