টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ দুই , অস্ত্র উদ্ধার

map-chittagongচট্টগ্রাম, ১৬ আগস্ট (সিটিজি টাইমস) : নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় শনিবার গভীররাতে পুলিশের সাথে ‘ডাকাত দলের’ বন্দুকযুদ্ধের ঘটনায়  দুই ‘ডাকাত’ গুলিবিদ্ধ হলেও তবে কোনো পুলিশ সদস্য আহত হয়নি। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই ‘ডাকাতকে’ গ্রেপ্তারের পাশাপাশি একটি এলজি,তিন রাউন্ড গুলি, তিনটি চাপাতি ও দুটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ।

আহত ইদ্রিস (২৫) ইকবাল (২৪) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশি প্রহরায় চিকিৎসাধীন রয়েছে।

গুলিবিদ্ধ দুই যুবকের দাবি, তারা শিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার কারণে তাদের রাস্তা থেকে ধরে নিয়ে গভীর রাতে পায়ে গুলি করা হয়েছে।

চান্দগাঁও থানার ওসি সাইরুল ইসলাম বলেন, ‘বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় আট-দশজনের একটি ডাকাত দল ডাকাতির জন্য জড়ো হয়েছে এমন সংবাদ পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়লে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়। অন্যরা পালিয়ে গেলেও আহত দুই ডাকাতকে গ্রেপ্তার করে হাসপাতালে ভর্তি করানো হয়। বন্দুকযুদ্ধের পর একটি এলজি, তিন রাউন্ড গুলি, তিনটি চাপাতি ও দুটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়। এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। তবে পুলিশের কেউ আহত হয়নি।’

এদিকে রোববার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ইদ্রিস ও ইকবাল  জানান, ইদ্রিস শিবিরের রাজনীতি করায় নাশকতার তিনটি মামলায় এতোদিন তিনি জেলে ছিলেন। এসব মামলায় জামিনে মুক্তি পেয়ে গত শুক্রবার বিকেলে জেল থেকে বের হলে ইদ্রিসকে জেল গেট থেকে আটক করে থানায় নিয়ে আসে পুুলিশ। গত দুই দিন তাকে চান্দগাঁও থানার হাজতে রাখ হয়। অন্যদিকে ইকবালকে শনিবার রাতে বহদ্দারহাট থেকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর শনিবার গভীর রাতে দুইজনকে বহদ্দারহাট কাঁচাবাজরে নিয়ে দু’পায়ে গুলি করে পুলিশ।

মতামত