টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে পালিত হল জাতীয় শোক দিবস

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

44চট্টগ্রাম, ১৬ আগস্ট (সিটিজি টাইমস) :  লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হল ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। ভোরে উপজেলা জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজিত মিলাদ মাহফিলের মাধ্যমে শুরু হয় মুল অনুষ্টান এরপর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা এছাড়া ফ্রি চিকিৎসা ক্যাম্প ফ্রি ব্লাড গ্রুপিং এর আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিকেল সাড়ে ৪টায় স্থানীয় সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর নেতৃতে সকল মুক্তিযুদ্ধারা ও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সহ হাজারো মানুষের অংশগ্রহনে এক বিশাল শোক র‌্যালী বের করা হয় র‌্যালীটি লোহাগাড়া বটতলী ষ্টেশন থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা পাবলিক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হীরুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও এমপির সহধর্মীনি রিজিয়া রেজা চৌধুরী, সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার একেএম এমরান ভুঁইয়া, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকতার আহমদ সিকদার, আওয়ামীলীগ নেতা মোশারফ হোসেন চৌধুরী কুমার, এইচ এম গণি সম্রাট সহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ তুলে ধরে বলেন বঙ্গবন্ধু না হলে পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশের জন্ম হতোনা পরাধীনতার শৃঙ্খল ভাঙ্গা যেতনা যারা বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিপক্ষে ছিল তাদের সুক্ষ ষড়যন্ত্রের কারনেই সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে, এখনও তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে তাই আমাদের সজাগ থাকতে হবে। বক্তারা বিদেশে পালিয়ে থাকা অপর ৬ খুনিকে দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাসী কার্যকরের আহবান জানান।

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে উপজেলার মডার্ন কমিউনিটি সেন্টারে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত