টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফোঁড়া ও ব্যথার চিকিৎসা নিতে গিয়ে মৃত্যুর পথে টেকনাফের এক কিশোর

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি 

teknaf-pic-(sadek)-15.08.20চট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস) : ফোঁড়া ও ব্যথার চিকিৎসা নিতে গিয়ে মৃত্যুর পথে টেকনাফের এক কিশোর। সে টেকনাফের বরইতলী এলাকার প্রবাসী মোঃ জুহারের ছেলে মোঃ সাদেক (১৬)। বর্তমানে সে কক্সবাজারের ডিজিটাল হাসপাতালের ৪র্থ তলায় এম-১ বেড়ে ভর্তি আছে।

জানা যায়, গত ৫ আগষ্ট কিশোর সাদেকের হাঁটুতে একটি ফোঁড়া দেখা দেয়ায় টেকনাফের স্থানীয় চিকিৎসক ডাঃ জয় শংকর নাথের স্¦রানাপন্ন হন। উক্ত ডাক্তার সাদেককে চিকিৎসা হিসেবে শরীরে ইনজেকশন পুশইন করে এবং ঔষধ হিসেবে ক্যাপসুল ও ট্যাবলেট লিখে দিয়ে একটি প্রেশক্রিপশন ধরিয়ে দেন। পরের দিন শরীরে পুশইনকৃত স্থানটি ব্যাথা অনুভব ও ফুলে গেলে ফের ওই ডাক্তারের কাছে আসেন। ডাঃ জয় শংকর নাথ আবারো চিকিৎসা হিসেবে ইনজেকশন পূশইন করে রোগীকে ভাল হয়ে যাবে বলে আশ্বস্ত করেন। কিন্তু সেই থেকে পুশইনকৃত স্থানটি পঁচে ও ফুলে বিষম ব্যাথা অনুভব করলে পুনরায় ওই ডাক্তারের কাছে আসলে সে উন্নত চিকিৎসার জন্য অপর একজন ডাক্তারের চিকিৎসা নিতে বলেন।

এব্যাপারে ডাঃ জয় শংকর নাথ বলেন, রোগীকে ব্যথা নাশক ইনজেকশন পুশইন করা হয়েছিল। তবে, পুশইনকৃত স্থানে ফুলা বা ব্যথা নেই বলে দাবী করেন তিনি।

বর্তমানে অসুস্থ সাদেক উন্নত চিকিসার নিতে কক্সবাজার ডিজিটাল হাসপাতালে ভর্তি হয়েছেন। তার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন পরিবার।
এদিকে ডাঃ শংকর নাথের দেয়া প্রেশ ক্রিপশনে দেখা যায়, সে একজন চর্ম, যৌন ও শিশুরোগে বিশেষ ট্রেনিং প্রাপ্ত ও ঢাকা থেকে আর, এম, পি করেন। সে টেকনাফের গণি মার্কেটের ২৭ নং দোকানে হলিক্রস ফার্মেসীতে নিয়মিত রোগী দেখেন

মতামত